Today 25 Sep 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

সম্মিলিত লেখক জোট

লিখেছেন: ব্যবস্থাপনা সম্পাদক | তারিখ: ১৭/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 617বার পড়া হয়েছে।

শুদ্ধ সাহিত্য চর্চা নিশ্চিত করতে সমমনা সাতটি সাহিত্য ব্লগ নিয়ে গঠিত হয়েছে সম্মিলিত লেখক জোট। সংগঠনের নামকরণ চূড়ান্ত করা না হলেও কবি ও গীতিকার নাসির আহমেদ কাবুলকে আহ্ববায়ক ও আরও ছয়জনকে সদস্য করে একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে। সভায় আগামী তিন মাসের মধ্যে গঠনতন্ত্র তৈরি ও চূড়ান্ত কমিটির নাম ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন : লেখক ও কবি নীলসাধু, কবি হামিদ আহসান, লেখক মুহাম্মদআনোয়ারুল হক, কবি রুদ্র আমিন, কবি প্রলয় সাহা, শিপু ও তরুণ লেখক নীলকণ্ঠ জয়।

 

সভায় নীলসাধু, হামিদ আহসান ও মোহাম্মদ আনোয়ারুল হককে আগামী এক মাসের মধ্যে গঠনতন্ত্রের খসড়া রচনার জন্য দায়িত্ব দেয়া হয়। জোটবদ্ধ সাতটি সাহিত্য ব্লগ হচ্ছে : ঘুড়ি, বন্ধুব্লগ, চলন্তিকা, চয়নিকা, সোনেলা, নক্ষত্র ও জলছবি বাতায়ন।

 

প্রস্তাবিত এই জোট নিয়মিত সাহিত্য পত্রিকা প্রকাশ, সদস্যদের প্রকাশিত বইয়ের বিক্রয়ের লক্ষ্যে ভ্রান্যমাণ বিক্রয় কেন্দ্র প্রতিষ্ঠা, নিয়মিত সাহিত্য সভা ও সেমিনারসহ একুশে গ্রন্থমেলায় সম্মিলিত কর্মসূচি গ্রহণ ছাড়াও মানবিক এবং সামাজিক কার্যক্রমে একযোগে কাজ করার অঙ্গীকার করা হয়।

 

সভায় সমমনা সাহিত্য ব্লগগুলোকে জোটবদ্ধ হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি প্রগতিশীল কবি ও লেখকদের সংগঠনের সদস্য হওয়ার অনুরোধ জানানো হয়। উল্লেখ্য, জোটবদ্ধ সাহিত্য ব্লগের যে কোন একটিতে নিবন্ধনকৃত কবি ও লেখকরা প্রস্তাবিত জোটের সদস্যপদ লাভ করতে পারবেন বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

 

আগামী ২২ মে, শুক্রবার বিকাল ৪টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। এতে আগ্রহী সাহিত্য ব্লগ ও সদস্য হতে আগ্রহী লেখকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

 

-সংবাদ বিজ্ঞপ্তি

৬২৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৭৫ টি
সর্বমোট মন্তব্য: ৪৫৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-২০ ০৫:০৫:২৮ মিনিটে
Visit ব্যবস্থাপনা সম্পাদক Website.
banner

৫ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    সাথেই আছি

  2. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    দারুণ উদ্যোগ । অবশ্যই একসাথে থাকার ইচ্ছে পোষণ করছি । কিন্তু এখনো পর্যন্ত আমার যা পরিস্থিতি তাতে ২২ তারিখ যে থাকাটা প্রায় অসম্ভব ! অন্য কোনদিন কিংবা মোবাইলে কি সদস্যপদ গৃহীত হবে ?

  3. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    আগামী ২২ মে, শুক্রবার বিকাল ৪টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে আমি থাকবো ।

  4. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    ভালো উদ্যোগ …
    আমি এই সাতটি ব্লগের ভেতর চারটির সদস্য …
    ব্লগগুলো কি আলাদা আলাদা ব্লগ হিসাবেই থাকবে না মারজ হবে ?

  5. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    বস খুব ভালো লাগলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top