Today 14 Nov 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

স্রষ্টার উপর তাওয়াক্কুল ।

লিখেছেন: সিকদার | তারিখ: ১২/০১/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 750বার পড়া হয়েছে।

lmjkljkl

এক নবদম্পতি বড় একটি নদীতে নৌকা ভ্রমন করছিল। নদীর পানি ছোয়া বাতাস আর নদীর বিশালতায় দুজনেই মুগ্ধ । ওরা তেমন কোন কথাই বলছিল না তবুও তাদের নিরবতা আর চোখাচোখিতে অনেক কথা হয়ে যাছ্ছিল । দুজন দুজনকে কতটুকু ভালবা এক নবদম্পতি বড় একটি নদীতে নৌকা ভ্রমন করছিল। নদীর পানি ছোয়া বাতাস আর নদীর বিশালতায় দুজনেই মুগ্ধ । ওরা তেমন কো এক নবদম্পতি বড় একটি নদীতে নৌকা ভ্রমন করছিল। নদীর পানি ছোয়া বাতাস আর নদীর বিশালতায় দুজনেই মুগ্ধ । ওরা তেমন কোন কথাই বলছিল না তবুও তাদের নিরবতা আর চোখাচোখিতে অনেক কথা হয়ে যাছ্ছিল । দুজন দুজনকে কতটুকু ভালবাসে তার গভীরতা টের পাছ্ছিল । ওরা দুজনেই অনুভব করছিল, আল্লাহতালা এই পৃথিবীতে প্রেমের চেয়ে বড় মধুর আর কিছুই দেননি । এ যেন মহামহিম প্রভূর পক্ষ থেকে তার বান্দাদের প্রতি বিশাল নেয়ামত। তারা দুজনেই উপভোগ করছিল এই সুন্দর প্রেমময় নৌকা ভ্রমন । এমন সময় হঠাৎ নদীতে ঝড় এল । নদীর পানি যেন ফুলে ফুলে উঠতে লাগল। ছোট ছোট ঢেউগুলি বিরাট আকার ধারন করল। কিছুক্ষণ আগের সুনীল আকাশ, ঈশান কোন কালো করে নদীর বুকে ঝাপিয়ে পড়ছে। বিশাল এই নদীর বুকে ছোট্ট নৌকাখানা বাদামের ভাংগা খোসার মত দুলছে। যে কোন সময় ডুবে যেতে পারে । এমন বিপদের সময় আতংকগ্রস্থ স্ত্রী লক্ষ্য করল তার প্রাণ প্রিয় স্বামি সম্পূর্ন নির্লিপ্ত হয়ে বসে আছে। তখন সে তার আতংকিত কন্ঠে বললঃ আপনার কি একটুও ভয় করছে না ? এমন ঝড়ে যে কোন সময় আমাদের এই ছোট্ট নৌকা ডুবে যেতে পারে । তখন আমাদের সলীল সমাধি হবে। একটা কিছু করুন । স্বামি কিছু না বলে নিজের কোমর থেকে ধারাল একটা ছুড়ি বের করে স্ত্রীর গলায় ধরল এবং বললঃ আমি তোমার গলায় ছুড়ি ধরেছি তুমি কি ভয় পাছ্ছ? স্ত্রী হাসতে হাসতে বললঃ কেন ভয় পাব ? আমিত জানি আপনি আমাকে এতটা ভালবাসেন যে আপনি কোনদিনও আমাকে হত্যা করবেন না । স্বামি এবার তার ছুড়িটা স্ত্রীর গলা থেকে সরিয়ে নিলঃ তাহলে এখন শান্ত হয়ে বসে থাক । কারন যিনি আমাদের সৃষ্টি করেছেন সেই আল্লাহ তালার হাতে এই ঝড় । তার উপর ভরসা রাখ । নিশ্চয় যে তার উপর পরিপূর্ণ ভরসা রাখে তাকে তিনি ভালবাসেন । আর তিনি যাকে ভালবাসেন তাকে কখনও বিপদে ফেললেও তিনিই সেই বিপদ থেকে উদ্ধার করেন । আর যদি উদ্ধার নাও করেন তাও আমাদের মংগলের কারন হবে । অবশ্যই তিনি যা করেন বান্দার মংগলের জন্যই করেন। স্ত্রী এই কথা শুনে সত্যটা অনুধাবন করতে পারল । এরপর সে সম্পূর্ন ভাবে আল্লাহতালার উপর নিজকে সোপর্দ করে নিশ্চিন্ত হয়ে গেলো। আল্লাহর প্রতি বিশ্বাস বৃদ্ধি করুন এবং তাঁর প্রতি বিশ্বাস রাখুন । কারন তিনিই আপনার জীবনকে পুরোপুরি বদলে দিতে সক্ষম। এই জগতে যা কিছু ঘটে সবই তার ইছ্ছা অনুসারে ঘটে । আর তিনি যা করেন অবশ্যই বাণ্দার ভালর জন্যই করেন।

৭৯৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ১৪ টি
সর্বমোট মন্তব্য: ২৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৬:৫৮:২৩ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    কথাগুলো ভাল লাগল।

  2. আরজু মন্তব্যে বলেছেন:

    আল্লাহতালা এই পৃথিবীতে প্রেমের চেয়ে বড় মধুর আর কিছুই দেননি । এ যেন মহামহিম প্রভূর পক্ষ থেকে তার বান্দাদের প্রতি বিশাল নেয়ামত। (এটা আমার ও মত)

    আল্লাহর প্রতি বিশ্বাস বৃদ্ধি করুন এবং তাঁর প্রতি বিশ্বাস রাখুন । কারন তিনিই আপনার জীবনকে পুরোপুরি বদলে দিতে সক্ষম। এই জগতে যা কিছু ঘটে সবই তার ইছ্ছা অনুসারে ঘটে । আর তিনি যা করেন অবশ্যই বাণ্দার ভালর জন্যই করেন।

    চমৎকার আধ্যাতিক গল্প আধ্যাতিক মেসেজ।ভাল লাগল গল্প এবং তার সাথে মেসেজ।তবে আল্লাহর উপর বিশ্বাস তাওাক্কলের সাথে সাথে ধর্মবিশ্বাস সুদৃঢ় হয় এরকম কাজ ও করতে হবে।ধন্যবাদ এবং শুভকামনা আপনার জন্য।

  3. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    আরজু!আপা র সা্থে সহমত
    ভাল লাগলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top