Today 28 Jan 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

হাল ছাড়বোনা

লিখেছেন: কল্পদেহী সুমন | তারিখ: ৩০/১১/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 773বার পড়া হয়েছে।

Κινούμενες εικόνες  Animated gifs Wallpapers   Animation free i love you red hearts free download animated free .gif website blogs decoration send sms email e cards romance kiss mini photo

মন কাঁদে সারাবেলা
তোমার প্রেমেতে দিশেহারা,
মেঘের জলেতে অবেলা
ভিজছি আমি পাগলপারা।

প্রতিক্ষার প্রহর গুনি
কখন তুমি আসবে শুনি,
এ বুকেতে হৃদয় দিয়ে
প্রাণেতে জীবন ছড়িয়ে।

একে অপরের ভীষণ বন্ধন
দূরে থেকেও কাছের প্রিয়জন,
নিঃশ্বাসে বিশ্বাস নিঃশর্তে
অনুভূতির সৃষ্টি হয় মর্ত্যে।

উচাটন মনের ছটফট ভাবনা
অস্থির থাকি করে যত কল্পনা,
ইচ্ছের ডানায় প্রসারন অবেলা
কাছে থাকতে চাই সারাবেলা।

অনুভব করি তারেই শুধু
ভাষায় তার কত যে মধু,
কানে লেগে থাকে তার ভাষা
ছুঁতে যেয়েই ভাসায় এক হতাশা।

তবে হাল ছাড়বোনা
নিলে নিবো যতসব যাতনা,
একদিন ঠিকই করবো আপন
ঘরেতে জানিয়ে তারেই আমন্ত্রণ।

৭৪৯ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
খন্দকার মো: আকতার উজ জামান সুমন পিতা: মো: আবু সাদেক খন্দকার মাতা: ঝরনা বেগম বর্তমান ঠিকনা: মিরপুর, ঢাকা স্থায়ী ঠকানা: কুমিল্লা জন্ম তারিখ: ৩ ফেব্রুয়ারী, ১৯৯৪ ধর্ম: ইসলাম জাতীয়তা: বংলাদেশী বৈবাহিক অবস্থা: অবিবাহিত শিক্ষা: বাংলাদেশ নৌবাহিনা কলেজ, ঢাকা থেকে এস.এস.সি ও এইচ.এস.সি উভয়টিতে জি.পি.এ ৫ পেয়ে উত্তীর্ন। বর্তমানে মানারত ইন্টার্ন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী ডিপার্টমেন্টে অধ্যয়নরত। আমি যে রকম : কথা বেশি একটা বলিনা চুপচাপ থাকতে পছন্দ করি। সব সময় কল্পনা করি। কল্পনায় আমি সবসময় নিজের সাথে কথা বলি। আর সব সময় অন্যমনষ্ক থাকি। আমার আশেপাশে কে কি করছে না করছে তার দিকে আমার তেমন খেয়াল থাকে না। অনেক সময় কাউকে খুজতে যেয়ে নিজেই হারিয়ে যাই। আর একটা কথা হলো আমার পথ মনে থাকে না তাই আমি একা হাটতে গেলে প্রায়শই পথ ভুল করি। পথে হাটাহাটি করার সময় কত জনের সাথে ধাক্কা খেয়েছি এ পর্যন্ত, তার হিসাব নেই। আমার সমস্ত জীবনটাকে কল্পনা মনে হয় কারণ সব কিছুই যাই ঘটে আমার সাথে তাই আমার কাছে কল্পনা মনে হয়। যদি কোন অঘটন ঘটে তাহলে ভাবি কল্পনা ভেঙ্গে গেলাই সব ঠিক হয়ে যাবে। আমার এই অসম্ভব রকম কল্পনাসক্ত দিনকে দিন বেড়েই চলছে। নিজেকেই কখনও হারিয়ে ফেলি আমি। জানিনা জীবনের অনেক কিছুই হয়তো তবে যতটুকু আমি অর্জন করেছি তার সবটুকুই সত্য। মিথ্যা কিছু নিয়ে আমার বড়াই নেই। এক অদ্ভুত বিষয় সর্বদাই আমাকে ভাবিয়ে তুলে তাহল কেন যেন অন্য আট দশটা মানুষের মতো সবকিছু স্বাভাবিক ভাবে মেনে নিতে পারিনা। কিছু বিষয় আমাকে বারবার স্পর্শ করে যাবেই। আমি যা বলি তার সবটাই গভীর অনুভূতি থেকে বলি তাই হয়তো আমার কথার জবাব অর্থপূর্ণ না হলে এক ধরনের অপমানবোধ কাজ করে। আমি ভাবনার অতলে প্রবেশ করে জটিল বিন্যাসে অনেক ছক আঁকি যার ফলে স্বাভাবিক দৃষ্টিকোণ হতে আমার বিষয়গুলো ভাবলে মানানসই হবে না। আমাকে ঠিক বুঝে উঠতে পারে এরকম খুব কম মানুষই আছে। আমিও নিজেকে কখনও কখনও ঠিক বুঝে উঠতে পারিনা, তাই হয়তো আমার মন খারাপের কারণ, রাগ করার কারণ অনেক সময় আমার অজানাই থাকে। আমি খুব বেশি একটা কথা বলা পছন্দ করিনা যদিও আমার ফেসবুকে পোস্ট দেখলে তা অনেকের বিশ্বাস হবেনা। বাস্তবে আমি বন্ধুদের আড্ডা, পরিবারের আলোচনায় কথা তেমন বলিনা বললেই চলে। আমি সব সময় বিভিন্ন ধরনের ভাবনায় নিমগ্ন থাকতে পছন্দ করি তাই হয়তো বাস্তব জীবনের সাথে আমার সম্পর্কটাও নড়বড়ে। আমি সহজেই মানুষকে অনুভব করে ফেলি যার ফলে খুব সহজেই কাউকে মনের গভীরতায় ঠাই দিয়ে বসি। আর এটাই কখনও কখনও আমার দুঃখের কারণ হয়ে বসে। আমি জানিনা আমার বর্তমান, জানিনা আমার ভবিষ্যৎ তবে এটুকুই বলতে পারি এক সময় সুখ আর দুঃখ দুটোই একই মনে হবে আমার কারণ আমার অনুভূতির জগতটি ধীরে ধীরে নিস্তেজ হয়ে যাচ্ছে। আর আমার অনুভূতি নিস্তেজ হয়ে যাওয়া মানে আমার কবিতা, গল্প বিলুপ্ত হয়ে যাবে আমার সৃজনশীল কর্মের তালিকা হতে। তবে আমি থাকব একজন অবাধ্য বন্ধু হয়ে সবার মাঝেই। প্রকাশিত বইঃ (১)সমন্বয়(কাব্য গ্রন্থ-সম্মিলিত সংকলন)
সর্বমোট পোস্ট: ২৯২ টি
সর্বমোট মন্তব্য: ৪৯৪ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৮-২৯ ১৬:৩০:৩০ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    খুব সুন্দর
    মনে ভরে যায় এমন লেখায়
    খুব ভাল লাগল ।

  2. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    খুবি সুন্দর ভালবাসার কবিতা, ধন্যবাদ কিবি, ভালো থাকবেন।

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল ভালবাসার কবিতা। শুভকামনা।

  4. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    আপনার লেখনী সুন্দর, বানানও মোটামুটি শুদ্ধ
    এখানে বানান আবার দেখুন। প্রতিক্ষার>প্রতীক্ষার …
    ধন্যবাদ কবি –

  5. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    সুন্দর ভালোবাসার কাব্য
    সুন্দর ভাবনার প্রকাশ
    সুন্দর লিখা

    সো কিছু বানান দেখে নিন

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top