Today 25 Sep 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

”হিউম্যান-এ্যানিম্যাল কথকতা”

লিখেছেন: আহমেদ রুহুল আমিন | তারিখ: ২৯/০৭/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 421বার পড়া হয়েছে।

”ধর্মের ছেদ নেই চেতনার স্মারকে,
একথা কী আজো বুঝে নীতি নির্ধারকে ?
মৃত্যু শয্যায় নাস্তিক বামকিং ,
আধো বোলে ঠোটে তার ইট হ্যাজ সামথিং ।
ধর্মীয় চেতনায় থাকে হিউমিনিটি ,
ধর্মহীনতায় শুধুই এ্যানিমিলিটি ।
মানুষতো একই সাথে ‘হিউম্যান-এ্যানিম্যাল’,
হিউম্যান মাইনাসে থাকে শুধু এ্যানিম্যাল ।
সহস্রাব্দ ধরে ফিলিস্তিনিদের সঙ্গী,
ইয়াহুদ-জানোয়ার ‘অটোম্যান জঙ্গী’ ।
‘দুগ্ধেপোষ্য শিশু’ দগ্ধে- লেলিহান,
‘আইলেত শাকেদের’ চোখে তীর মেলে-হান ।”
**stop zenocite…stop killing pelestanianes ..
##################################
**প্রতিটি ফিলিস্তিনি মাকে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছিলেন ইসরাইলের নারী রাজনীতিক ও সংসদ সদস্য আইলেত শাকেদ।
ইসরাইলের জাতীয়তাবাদী জিউইশ হোম পার্টির এই এমপি ফিলিস্তিনিদের সন্ত্রাসী উল্লেখ করেন। আর চলমান গাজা আগ্রাসনের সময়ে প্রতিটি ফিলিস্তিনি মাকে হত্যা করা হবে বলে জানান। তিনি আরো বলেন, যে সব ফিলিস্তিনি মা খুদে সর্প ছানার জন্ম দিচ্ছেন, তাদের হত্যা করতে হবে।
আইলেত শাকেদ বলেন, ফিলিস্তিনিদের মরতে হবে এবং তাদের ঘরবাড়ি চুরমার করে দিতে হবে। তাহলেই তারা আর কোনো সন্ত্রাসী পুষতে পারবে না। তিনি বলেন, সব ফিলিস্তিনি ইসরাইলের শত্রু এবং তাদের রক্তে ইসরাইলিদের হাত রাঙাতে হবে। মায়েদের হত্যা করলেই এসব সন্ত্রাসীর জন্ম থামবে। শাকেদের এই মন্তব্যে তুরস্কের প্রধানমন্ত্রী রোসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ইসরাইল ফিলিস্তিনের বিপক্ষে রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস করছে। তাদের এটা থামাতে হবে। গাজায় যা চলছে তা হিটলারেরই আরেক বর্বরতা। তিনি প্রশ্ন রেখে বলেন, এক ইসরাইলি সংসদ সদস্য সব ফিলিস্তিনি মাকে হত্যার হুমকি দিয়েছেন। তাহলে তার আর হিটলারের মানসিকতার মধ্যে পার্থক্য কোথায়? সূত্র : প্রেস টিভি
##########

৪২১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
#কায়েতপাড়া, পঞ্চগড় সদর, পঞ্চগড় । #চল্লিশ দশকে অকাল প্রয়াত ছোট মামার কলকাতার সংগ্রহকৃত কিশোর ক্লাসিক " শুকতারা " ম্যাগাজিনে প্রকাশিত রবীন্দ্র সম-সাময়িক ( যেখানে তাঁর লেখা ছবিসহ সরাসরি প্রকাশ হতো) বিভিন্ন ছড়া/কবিতা সত্তর আশির দশকে পাঠে শিশু মনে কল্পনার দোল খেত । সেই থেকে শুরু । লেখা-লিখি টুকটাক । ভাল লাগে কবিগুরু , বিদ্রোহী,সুকান্ত -জীবনানন্দ, সত্তর-আশির দশকের আবুলহাসান, দাউদ হায়দার,খোন্দকার আশরাফসহ অনেক কবির লেখা । সমরেশ মুজুমদার,সব্যসাচি সৈয়দ হক,আনিসুল হক, সদ্যপ্রয়াত হুমায়ুন আহমেদ,ইমদাদুল হক মিলন প্রিয় গল্পকার/লেখকের তালিকায় । # প্রিয় ব্যাক্তিত্ত্ব : হযরত মোহাম্মদ (সা.) । # প্রিয় ব্যক্তি : মা-বাবা । # যা আশ্চয্য করে : পবিত্র কোরআন, বিশ্ব- প্রকৃতি, কম্পিউটার-তথ্য প্রযুক্তি । #দু'সন্তানের জনক ।
সর্বমোট পোস্ট: ৭৯ টি
সর্বমোট মন্তব্য: ১৬২ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-১১-১৫ ১৭:১৮:৩৫ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    চমৎকার ভাবনার প্রকাশ
    ভালো লাগল

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল মানবতা নিয়ে কবিতা

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top