Today 20 Oct 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

২০১৫ সালের ১ম ভ্রমণ পরিকল্পনা : কুয়াকাটা

লিখেছেন: মরুভূমির জলদস্যু | তারিখ: ২৫/০১/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 491বার পড়া হয়েছে।

ভ্রমণ ভাবনায় কুয়াকাটা

ঘুরার একটা ঘোড়ারোগ আমার আছে তাতো জানেনই। বিয়ে করার পরপর রোগটার প্রকপ কিছুটা কমে ছিল। গত প্রায় দু’বছর যাবত রোগের প্রকপটা বেশ বেড়েছে, এখন মনে হয় চরম পর্যায়ে আছে। এই বছরের অনের গুলি ভ্রমণ পরিকল্পটা করেছি। সারা বছর জুড়েই ভ্রমণ প্লান তৈরি করেছি তার কতগুলি সফল হবে কে জানে। যাওয়া হোক আর নাই হোক, এই যে পরিকল্পনা করছি ভ্রমণের এতেও একটা আনন্দ আছে। একেই বলে মানস ভ্রমণ।

এই বছরের প্রথম ভ্রমণ পরিকল্পনা কিছু কুয়াকাটায়। গত ২২জানুয়ারি ২০১৫ রাতে সিনিয়রদের ১০ জনের গ্রুপের সাথে যাওয়ার কথা ছিল কুয়াকাটা। সকলেই তারা চাকুরীজীবী, ছুটি নাই তাই প্লানটা ছিল এমন যে বৃহস্পতিবার রাতে রওনা হয়ে শুক্রবার রাত কুয়াকাটা কাটিয়ে শনিবার রাতের বাসে ঢাকার দিকে রওনা হয়ে রবিবার সকালে পৌছে যাব।

কিন্তু দুঃখজনক ভাবে আমার প্রথম এই ভ্রমণই স্থগিত হয়ে গেছে দেশের চলমান অস্থির পরিস্থিতির জন্য। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে যেকোন বৃহস্পতি বার রাতে এই ভ্রমণ শুরু হয়ে যেতে পারে।

পরিকল্পনা :
দিন : ০ : রাতের নন এসি বাসে ঢাকা থেকে কুয়াকাটা।

দিন : ১ : ফাতরার চর ভ্রমণ + সৈকত ভ্রমণ + সমুদ্র স্নান + সি ফিস মিউজিয়াম + সীমা মন্দির + কেরানি পাড়ার কুয়া + আদিবাসী গ্রাম দর্শন + সূর্যাস্ত দেখা + রাতের সৈকত ভ্রমণ + হোটেলে রাত্রিযাপন।

দিন : ২ : সূর্যোদয় দেখা + ৭ কিমি দূরের মিস্ত্রীপাড়ার বুদ্ধ মন্দির + সমুদ্র স্নান + রাতের বাসে ঢাকার যাত্রা।

দিন : ৩ : সকালে ঢাকায় ফিরে ভ্রমণ সমাপ্ত।

৪৮০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের মরুভূমির জলদস্যুর নিমন্ত্রণ।
সর্বমোট পোস্ট: ৯৭ টি
সর্বমোট মন্তব্য: ২৯৫ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-৩০ ১৫:৫৮:৫৮ মিনিটে
Visit মরুভূমির জলদস্যু Website.
banner

৫ টি মন্তব্য

  1. মিলি মন্তব্যে বলেছেন:

    আহা কই আনন্দ আকাশে বাতাসে !!!

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    খুব সুন্দর

  3. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    আপনার উপস্থাপিত দৃশ্য দেখয়ে তো বেড়াতে যেতে মন চায়, দেশে আসলে দেখি যাওয়া যায় কিনা ?

  4. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    বাংলাদেশের চারটি সি বীচের ভেতর তিনটিতে গিয়েছি, কক্সবাজার, পতেঙ্গা ও বাশখালি,কক্সবাজার চারবার, পতেঙ্গা কোন কোন হিসাব নেই, বাশখালি একবার, শুধু কুয়াকাটা বাদ রয়ে গেছে, কুয়াকাটা … সে আমার অদেখা প্রিয়তমা … সে আমার না ছুতে পারা প্রেম…

  5. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আপনার নেশা সফল হোক

    শুভকামনা

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top