Today 20 Nov 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

রবির ৫৮ টাকার রিচার্জ, পথ শিশুদের গায়ে ঈদের নতুন জামা

লিখেছেন: এস কে দোয়েল | তারিখ: ২২/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 806বার পড়া হয়েছে।

যে নেটওয়ার্ক গোটা বিশ্বকে রেকর্ডভুক্ত করে সোনার বাংলাকে পরিচয় করিয়ে দিতে পারে, তার প্রতি অশেষ শ্রদ্ধা ভালবাসা থাকবে না কেন! বিশ্বের সবচেয়ে বড় মানব জাতীয় পতাকা আর লাখো কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার গিনেজ বুকে রেকর্ড কম বড় কথা নয়। সেই রেকর্ডের মহা পুরস্কার তো রবি আজিয়াতাই জয় করতে পারে। পুরো রমজান থেকে বিভিন্ন গণমাধ্যমের পত্র-পত্রিকা আর মোবাইল নেটওয়ার্কে এসএমএস করে গ্রাহকগণকে ৫৮ টাকার রিচার্জে ৮০০% বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে রবি। প্রতি ১০০টি ৫৮টাকার রিচার্জে একজন শিশু পাচ্ছে ঈদের নতুন জামা। আর গ্রাহকও পাচ্ছে বোনাস টক টাইম, এসএমএস, এমএমএস আর ভিডিও কল করার সুবিধা। গ্রাহক ৫৮ টাকা রিচার্জে মূল টাকাসহ যেমন পাচ্ছে ঈদ বোনাস, অপরদিকে প্রতি ১শটি ৫৮ টাকা রিচার্জে একটি শিশু পাচ্ছে একটি করে ঈদের নতুন জামা। টিভির পর্দাতেও বিজ্ঞাপনে সেটা দেখে খুব আপ্লুত হয়েছি। মনে মনে অনেক শ্রদ্ধা ও ভালবাসা জানিয়েছি রবি নেটওয়ার্ককে। প্রযুক্তির এই অভিনব মানব সেবা অবশ্যই প্রশংসার দাবিদার। সেমতে রবিকে জানাই আমার মত দেশের সকল রবি ব্যবহারকারীর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।
দৈনিক প্রথম আলোর পত্রিকার প্রথম পাতার ঠিক ডানপাশের উপরে ২২ জুলাইয়ে রবি জানিয়েছে, এ পর্যন্ত ১১,২৯৩ শিশু পাচ্ছে ঈদের নতুন জামা। এ সংখ্যা ঈদের পূর্বমুহুর্ত বাড়বে। আরও অনেক পথ শিশু ঈদের নতুন জামা পাবে এমনটি প্রত্যাশা করছি। মানবিকতার এটাই একটা অনন্য সেবার নমুনা। বিশাল অর্থবিত্তের মালিক হয়ে যদি মন সংকোচিত, কৃপনতা, দয়াহীনতা থাকে তাহলে সে অর্থের মূল্য কোথায়? মহান আল্লাহ্ তাআলা একজন আরেকজনের উপর কর্তৃত্ব দান করেছেন। বিশাল প্রাচুর্য্যরে মালিক করেছেন এই কারণে, সে যেন তার থেকে নি¤œপদস্তের মানুষদের প্রতি সহানুভুতি দেখাতে পারে। আর নি¤œপদস্থ মানুষগুলোও যেন উচ্চ পদস্থ ব্যক্তিদের সম্মান-শ্রদ্ধা দেখাতে পারেন। সব মানুষকে আল্লাহ্ তাআলা একই ক্যাটাগরিতে তৈরি করেন নি। কাউকে করেছেন গরীব, মিসকিন, অসহায় আবার কাউকে করেছেন বিশাল সম্পদের মালিক। আবার কারো হাতে তুলে দিয়েছেন রাষ্ট্রীয় ক্ষমতা। মানুষ এক একটি জাতির মহান ¯্রষ্টার প্রেরিত খলিফা। যারা তাদের কওম বা জাতির মধ্যে কে কোন অবস্থায় জীবন যাপন করছে, সেটা দেখাশোনার দায়িত্বও মানুষের মধ্যে নিহিত করেছেন মহান আল্লাহ তাআলা। তাই মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো মানবিক কর্তব্য। সে মানবিক কর্তব্য থেকে আমরা যেন সরে না যাই। রবি আজিয়াটার মত অন্যান্য মোবাইল নেটওয়ার্কগুলো রয়েছে, তারাও এরকম উদ্যোগ নিয়ে মানবিকতার দৃষ্টান্ত সেবা দিক এমনটি প্রত্যাশা করি। #

৭৮২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
এস.কে.দোয়েল সম্পাদক ও প্রকাশক আলোর ভূবন সাহিত্য ম্যাগাজিন এবং জাতীয় পত্রিকার ফিচার ও কলাম লেখক। তেঁতুলিয়া, পঞ্চগড়।
সর্বমোট পোস্ট: ১৯ টি
সর্বমোট মন্তব্য: ৩২ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৬-১৮ ১৮:১২:২৬ মিনিটে
Visit এস কে দোয়েল Website.
banner

৪ টি মন্তব্য

  1. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ সুপ্রিয় দোয়েল ভাই —!

  2. সারমিন মুক্তা মন্তব্যে বলেছেন:

    nice post

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ শেয়ারের জন্য

  4. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    রবির ৫৮ টাকার রিচার্জ, পথ শিশুদের গায়ে ঈদের নতুন জামা

    অনেক মানবিক। শ্রদ্ধা আপনার জন্য দোয়েল ভাই। শুভেচ্ছা রইল।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top