Today 11 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

???

লিখেছেন: সুমাইয়া বরকতউল্লাহ্ | তারিখ: ০৮/০৯/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 1055বার পড়া হয়েছে।

“তুমি বড় হয়ে কী হবে গো সোনা?”
“লাফিয়ে লাফিয়ে বলতাম, ডাক্তার হব, ডাক্তার। ডাক্তার বুঝেন? আপনার যখন অসুখ করবে, অশাান্তি লাগবে, ডাক্তারের কাছে যাবেন। ডাক্তার তখন আপনাকে শান্তি দিবে। ডাক্তার আদর করে, সেবা করে আর চিকিৎসা করে আপনাকে একদম সুস্থ করে দিবে। আমি ডাক্তার হয়ে রোগীদের আদর করে, সেবা করে আর চিকৎসা করে শান্তি দিতে চাই। তাঁদেরকে সুস্থ করে দিতে চাই। একজন অসুস্থ মানুষকে আমি সুস্থ করে দেব। বিষয়টা কত মজার নাহ্? এটা অনেক বড় আনন্দের কাজ। এবার বুঝেছেন কেন আমি ডাক্তার হতে চাই?”
যিনি আমাকে এ রকম প্রশ্ন করলেন, তিনি চোখ বড় করে, মাথা ঝাকিয়ে হাসিমুখে বলতেন, “মা তুমি অনেক বড় হও। তোমার মহৎ উদ্দেশ্য আল্লাহ পূরণ করুন।”

এখন এ রকম প্রশ্ন করলে ফিক করে বলতে পারি না “ডাক্তার হব।” যখন কেউ কেউ জরুরী বিভাগে রোগী ফেলে মারামারি আর আন্দোলনে ব্যস্ত থাকেন।

১,০২২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি সুমাইয়া বরকতউল্লাহ্। ছাত্রী। লেখালেখি করা আমার ভীষণ পছন্দ। আমি ছড়া, গল্প লিখি। পত্রিকায় নিয়মিত লিখি। ব্লগ আমার কাছে একটা বিশাল লাইব্রেরির মতো। অনেক কিছুই শেখা যায় এখান থেকে। ব্লগ পড়তে আমার খুব ভাল লাগে। আমি পড়ালেখার ফাঁকে ব্লগ পড়ি আর মাঝেমধ্যে লিখি। আমি আশা করি যারা ব্লগে লিখেন তাঁদের কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পারবো। আমার প্রকাশিত বইঃ ৩টি। নামঃ ১) ছোট আপুর বিয়ে। সাহিত্যকাল প্রকাশনী থেকে ২০১২ সালে প্রকাশিত। ২) দুই বন্ধু ও মেকাও পাখির গল্প এবং ৩) ভূতের পেটে টুনির বাসা। এ দুটি প্রকাশিত হয়েছে ২০১৩ সালে সাহস পাবলিকেশান্স থেকে। শিশু অধিকার রক্ষায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ (প্রিণ্ট মিডিয়া) ৪ বার জাতিসংঘ-ইউনিসেফ-এর মীনা মিডিয়া এ্যাওয়ার্ডসহ আরো কিছু পুরষ্কার পেয়েছি। প্রাপ্ত পুরস্কার ১. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ ২০১৩ (১ম পুরস্কার) ২. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০০৮ (২য় পুরস্কার) ৩. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০০৯ (২য় পুরস্কার) ৪. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০১০ (২য় পুরস্কার) ৫. ’ডানো ভাইটা-কিডস’ মাসিক সাতরং’-ব্র্যাকগল্পলেখা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পুরস্কার (২০০৯) ৬. ঐতিহ্য গোল্লাছুট প্রথম আলো গল্প লেখা প্রতিযোগিতা ২০০৭-এ অন্যতম সেরা গল্পকার পুরস্কার। ৭. প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলে আয়োজিত লেখা প্রতিযোগিতায় (২০০৭) অন্যতম সেরা লেখক পুরস্কার ৮. প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলে আয়োজিত লেখা প্রতিযোগিতায় (২০০৮) অন্যতম সেরা লেখক পুরস্কার ৯. ’চিলড্রেন্স ফিল্ম সোসাইটি-বগুড়া’ এর গল্পলেখা প্রতিযোগিতায় ২য় পুরস্কার (২০০৯) ১০. প্রথম আলোর ‘বদলের বয়ান’-এ লেখা প্রতিযোগিতায় (২০০৯) ২য় পুরস্কার ১১. আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসব ২০১০-এ গল্পলেখা পর্বে ‘অন্যতম সেরা গল্পকার’ পুরস্কার। ১২. কথাসাহিত্য কেন্দ্র পুরস্কার ২০১১ ঢাকা। ২য় পুরস্কার। ১৩. ঐতিহ্য গোল্লাছুট গল্পলেখা প্রতিযোগিতা-২০১২ অন্যতম সেরা গল্পকার পুরষ্কার
সর্বমোট পোস্ট: ১৭৯ টি
সর্বমোট মন্তব্য: ৪১৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৫-৩০ ০৮:০৯:০৬ মিনিটে
banner

৯ টি মন্তব্য

  1. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    তখন আমি বলবো ডাক্তাৱ সাহেব আমাৱে দুটা প্যাৱাসিটামল দিন he he he

  2. সুমাইয়া বরকতউল্লাহ্ মন্তব্যে বলেছেন:

    apnar kothae ami osudh debo vabsen? eto soja na!

  3. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    বা ৱে দেবেন না কেনো আমি কি টেকা দিমুনা?

  4. মো: মালেক জোমাদ্দার মন্তব্যে বলেছেন:

    ডাক্তার হব?? আসলেই তো ???
    খুব ভালো লাগলো। শুভকামনা রইল।

  5. সুমাইয়া বরকতউল্লাহ্ মন্তব্যে বলেছেন:

    sobae k thanks.

  6. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    বেশ ভাবনার কথা
    সব প্রোফেশনে এ রকম ভাল মন্দ আছে ।

  7. গোলাম মাওলা আকাশ মন্তব্যে বলেছেন:

    ঘটনাটা খুব দুঃখ জনক। ডাক্তার আর নার্স মিলে মিডফোডে যা শুরু করেছিল ।

  8. সুমাইয়া বরকতউল্লাহ্ মন্তব্যে বলেছেন:

    valo laglo khub, apnara sobae valo thakun.

    Thanks a lot.

  9. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    আজকাল কিছু নীতিভ্রষ্ট ডাক্তার আছে, এমন ডাক্তার না হওার ইচ্ছাই ভাল।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top