Today 25 Sep 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

অন্য জগত…!!!

লিখেছেন: সেতারা ইয়াসমিন হ্যাপি | তারিখ: ১১/০৩/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1132বার পড়া হয়েছে।

কদিন ধরে মনটা খুব অস্থির, আর মাথাটাও বেশ এলোমেলো হয়ে আছে। সবকিছুই কেমন যেন উল্টা আর পাল্টা, পাল্টা আর উল্টা। নতুন কোনকিছুই এখন আর আগের মত টানেনা আমায়, নতুন সুর, নতুন লয়, নতুন ছন্দ সব কেমন যেন পানসে লাগে আজকাল। কিছু কথা গুছিয়ে রাখি সারাদিন, ভাবি রাত নিঝুম হলে চাঁদটা আরো মায়াবী হলে নিবিড় নির্জনতায় বসে বসে কম্পোজ করব। কিন্তু সন্ধ্যা নামার সাথে সাথে রাজ্যের ক্লান্তিরা সব দল বেঁধে উড়ে এসে যেন জুড়ে বসে, আমি নিরুপায় হয়ে তাঁদের কাছে করি আত্বসমর্পন । খেই হারানো সুরটাকে খুঁজে পেয়ে অনেক কষ্টে গুন গুন করে গান বাঁধি কিন্তু গলা ছেড়ে গাইতে গিয়ে দেখি সুরটা কেমন যেন বেখাপ্পা…অবসন্ন মনে হাত বাড়িয়ে গীটার টা’কে আঁকড়ে ধরি…আমার অনেক প্রিয় গীটার…কালো রঙের বডিতে সাদা রঙের চিকন বর্ডার…ছয়টি তারে এলোমেলো আঙ্গুল চালিয়ে টুংটাং আওয়াজ শুনি আর এরই মাঝে কতযে কথা বলা হয়ে যায় আমার প্রিয় গীটার এর সাথে।

সবাই বলে আমি অনেক বদলে গেছি। হ্যাঁ হয়ত ঠিকই বলে। সত্যি বদলে গেছে আমার বাইরে’টা, বদলে গেছে আমার চিরচেনা সেই উচ্ছলতা, চঞ্চল, সদা হাসিখুশি আর ভীষন ছটফটে স্বভাবের সেই মেয়েটা আজ সময়ের যাতাকলে পিষে পিষে কেমন যেন বড্ড ক্লান্ত। কিন্তু একটুও বদলায়নি আমার আমি’টা। এখনও সে পাঁচ বছরের শিশুর মত বায়না ধরে, খুব খুশিতে চিৎকার করে লাফিয়ে উঠে, এখনও সে আইসক্রিম না পেলে মন খারাপ করে, ঝুম বৃষ্টিতে মা’এর বকুনি উপেক্ষা করে ভিজতে না পারলে গাল ফুলিয়ে বসে থাকে, অবুঝ কিশোরীর মত কারনের চেয়ে অকারণেই খিলখিলিয়ে হেসে লুটিয়ে পরতে ভালোবাসে, দলবেঁধে হৈ হুল্লোড়ে মেতে ঊঠে সুযোগ পেলেই, যে কোন জিনিস নিয়ে বাজি ধরে জিততে ভালোবাসে, হেরে গেলে নিজেকে শাস্তি দেয় যা তাঁর নিজস্ব বিধান। সেইখানটাতে কোন লজিক খাটেনা, এইখানে তাঁর খুব বেশি স্বেচ্ছাচারিতা যা অনেকেরই ভালোলাগেনা।

ইদানীং তাঁর একটা বাতিক দেখা দিয়েছে। নিজেকে আড়ালে রাখার বাতিক। খুব সহজেই কেমন করে যেন নিজেকে লুকিয়ে ফেলতে পারে আজকাল। কিছুতেই কারও কাছে নিজের ভেতরটাকে ওপেন করতে চায়না। হজম শক্তিও বেড়েছে অনেক, এইতো চাই। সব কিছু থেকে নিজেকে লুকিয়ে রাখার মজাই আলাদা, যে জগতটা’কে কেউ বুঝেনা, কেউ বুঝতেও চায়না সেই জগতটা’কে জনসমক্ষে ওপেন করার কি মানে হয়? তার চেয়ে বরং এই ভালো সেই জগতে একা একা রাজত্ব করা। সবার অগোচরে সেই জগতে নিজের মনে নিজের মত করে ঘুরে বেড়ানো…স্বাধীনভাবে, কোন বাধা নেই, নেই কোন বিপত্তি আর জটিলতা, জবাবদিহিতা নেই আছে কেবল স্বেচ্ছাচারিতা…হা হা হা হা হা…!!!

ব্যস…আর কি চাই? সেই জগতটা’কে নাইবা জানলো কেউ, নাইবা বুঝলো কেউ সেই জগতের সীমা পরিসীমা…এযে এক অজানা, চিরঅচেনা আর অন্যরকম অদ্ভুত জগত…যা একান্তই নিজস্ব…আর খুব বেশি ব্যক্তিগত…!!!

colors-cute-field-girl-grass-paint-Favim.com-50754

শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১১

১,১১৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুব সাধারণ একজন মানুষ... নিজেকে মানুষ ভাবতেই বেশি ভাল লাগে। আমার Academic Background: M.Sc. in Botany, MBA করেছি Bank Management -এর উপর, তারপরে PGDHRM Complete করলাম BIM (Bangladesh Institute of Management) থেকে....। বেশ কিছু প্রতিষ্ঠানে কাজ করেছি। বর্তমানে সেনা কল্যাণ সংস্থা-তে আছি...রিসার্স অফিসার হিসাবে... আমি লেখক নই...তবে লেখা আমার রক্তে মিশে আছে কারণ বাবা ছিলেন সাংবাদিক...ছোটবেলা থেকেই লিখার চেষ্টা করতাম...বাবার পত্রিকায় তা প্রকাশও হতো যদিও কোনটাই বাবার মন মত হতোনা তবুও আমাকে উৎসাহ দেয়ার জন্যই হয়ত ছাপতেন সেসব লিখা...যার কোনটাই আমি সংরক্ষন করে রাখতে পারিনি...হয়ত গুরুত্বই বুঝিনি তখন...আজ বাবা নেই পৃথিবীতে...আমি ছেড়ে দিয়েছিলাম লেখা কিন্তু পরক্ষনেই মনে হলো আমাকে লেখাটা ধরে রাখতেই হবে অন্ততঃ বাবার জন্য। তাই মাঝে মাঝে হাবিজাবি লেখার চেষ্টা করি। খুব সাধারণ জীবন-যাপন করতে ভালোবাসি...বাবা বলতেন কারো উপকার করতে না পারলেও কারো ক্ষতির চিন্তা যেন মাথায়ও না আনি...সেটা মেনে চলার চেষ্টা করি। সুখী হওয়ার চেষ্টা করি, অল্পতে খুশি থাকার চেষ্টা করি আর সৃষ্টিকর্তাকে খুঁজে বেড়াই তাঁর সৃষ্টির মাঝে। নিজের অবস্থান থেকেই চেষ্টা করি আশেপাশে সুবিধাবঞ্চিত-মানুষদের জন্য কিছু করতে। মানুষকে মানুষ ভাবতেই বেশি সাচ্ছন্দ্য বোধ করি আর মনে প্রাণে বিশ্বাস করি মানব ধর্মই হচ্ছে সবচেয়ে বড় ধর্ম।
সর্বমোট পোস্ট: ৪৪ টি
সর্বমোট মন্তব্য: ২৪৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-০৩ ১০:০৫:০৯ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    ভাল লাগ্ল মন খুলে লেখা

  2. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    মনের কথাগুলো এতো সুন্দর করে লিখতে পারে কয়জনে। খুবই ভালো লাগলো ।

  3. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    “সব কিছু থেকে নিজেকে লুকিয়ে রাখার মজাই আলাদা, যে জগতটা’কে কেউ বুঝেনা, কেউ বুঝতেও চায়না সেই জগতটা’কে জনসমক্ষে ওপেন করার কি মানে হয়? তার চেয়ে বরং এই ভালো সেই জগতে একা একা রাজত্ব করা।” – যেন এক ভিন্ন অনুভবের কথা, এক স্বাতন্ত্রবোধের কথা…. ভাল লাগল বেশ।

  4. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আপু লেখা অসম্ভব সুন্দর হয়েছে

    মন খারাপ কি তোমার??

  5. সেতারা ইয়াসমিন হ্যাপি মন্তব্যে বলেছেন:

    সবাইকে ধন্যবাদ… ছবি আপু মনটা একটু খারাপ-ই ছিল…বাবা-কে খুব মিস করছিলাম… :(

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top