Today 02 Aug 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আজ কবি ও ফটোগ্রাফার এই মেঘ এই রোদ্দুর এর জন্মদিন

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ১৭/০৮/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 1148বার পড়া হয়েছে।

10300875_832889133405504_2396817134047543669_n

জীবনবৃত্তান্ত : আমার দুই ছেলে তা-সীন+তা-মীম। কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন………..আরআইস্যাই খালাম্মা বলে ডাকবেন না ।পোলার মা হইছি বইল্যা খালাম্মানট এলাউড………এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবেসুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ।আমি আসলে লেখিকা নইআমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত নাতবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দেরভান্ডার নেইসহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখেফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটাঅনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলোবুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি ।পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি………প্রকৃতি ভালবাসি, গান শুনতেভালবাসি…….. ছবি তুলতে ভালবাসি…….. ক্যামেরা অলটাইম সাথেই থাকে ।ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে ।কবিতা শুনতে দারুন লাগে……..নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্রদেখিনি), সবুজ……….প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেইসুন্দর খুজি………পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি ।লিখি……..লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই……….সহজশব্দে সব এলোমেলো লেখা……….আমি আউলা ঝাউল আমার লেখাও আউলা ঝাউলা ………………….

f7e2dbc8bde91a1725deec925c565c97

এই গুনি কবি কবিতার পাশাপাশি ইদানিং লিমেরিকও লিখছেন। তিনি আমাকে নিয়ে একটি লিমেরেকি লিখেছেন তা আপনাদের জন্য শেয়ার করলাম।

লিমেরিক-৩১ (ধনকুবের আমির ভাই)

ধনকুবের আমির ভাই ডাক দিয়া বলে, কই গেলা গো ও বউ
ঈদ সিজনে চারপাশে আমার, নতুন টাকার গন্ধ করে মৌ মৌ,
দুই টাকা চাই না পাঁচ টাকার নোট
দশ, বিশ, পঞ্চাশে ভর্তি আমার কোট;
ও সোনা বউগো, কত টাকা লাগবে তোমার, শুধু একবার কও।

কবির জন্মদিনে আমার পক্ষ থেকে শুভেচ্ছা। আপনি শতবছর আয়ু নিয়ে বেঁচে থাকুন এই কামনা করি।

gJ7u5

১,১৪১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

২৩ টি মন্তব্য

  1. ছাইফুল হুদা ছিদ্দিকী মন্তব্যে বলেছেন:

    শুভ জন্মদিন।

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    শুভ জন্মদিন । খুব খুব ভাল থাকবেন

  3. আহমেদ রব্বানী মন্তব্যে বলেছেন:

    শুভ জন্মদিন আপু।
    ধন্যবাদ আমির ভাইকে।।

  4. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    শুভজন্ম দিন কবি । তওবা তওবা খালা আম্মা বলবো না এমন সুন্দর আপুকে ।

  5. সোহেল আহমেদ পরান মন্তব্যে বলেছেন:

    শুভেচ্ছা আপাকে।

    ধন্যবাদ আমির ভাই

  6. আহমেদ রব্বানী মন্তব্যে বলেছেন:

    ফুল দেবার কোন অপশন নাই।তাই আন্তরিক ভালবাসা দিলাম আপু।।।

  7. আরজু মূন জারিন মন্তব্যে বলেছেন:

    আমির ভাই তো গ্রেট কাজ করে ফেলল। অনেক ধন্যবাদ। এই মেঘ ছবি আপাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। দুজনে ভাল থাকুন।

  8. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আরজু মূন জারিন বন্ধুর প্রতি বন্ধুর সামান্য দায়িত্ব পালন করলাম মাত্র।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top