Today 25 Sep 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

উদ্দেশ্যহীন যাত্রা এবং অতঃপর…!

লিখেছেন: সেতারা ইয়াসমিন হ্যাপি | তারিখ: ০৩/১২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 1348বার পড়া হয়েছে।

অনেক দিন লিখতে বসিনা আমি। লেখার খেইটাই হারিয়ে ফেলেছি আজকাল। সবকিছুতেই কেমন যেন একটা অনীহা এসে ভর করে, ইচ্ছে করলেও তার থেকে বেরিয়ে আসতে পারিনা, শত চেষ্টাতেও না। জীবনে চলার পথে অনেক বাঁধা আসে এটাই নাকি নিয়ম, আমিও সেই নিয়ম মেনেই বুড়ি হয়ে গেলাম কিন্তু সেই বাঁধার ওপারে কি আছে তার সন্ধান যে আজও পেলামনা।! একটা সময় ছিল সব ভাল লাগত যা ভাল লাগার নয় তাও, তখন কারনে অকারনে অনেক স্বপ্ন বুনতাম, অনেক কিছুই ভাবতাম, বাস্তবায়নও করতাম সেই ভাবনাগুলো আর এখন? হাহাহাহা… আরে এখন তো ভাবতেই ভুলে গেছি…! জীবনের সেই ছন্দে চলার তারটা কে যেন কেটে দিয়েছে আনমনে… আনমনে নাকি সযতনে? জানিনা…! এখন মনে হয় আমি নিজেকেই সবচেয়ে বেশি ফাঁকি দিয়েছি শুধু পড়াশুনা ছাড়া। নিজের কাছে কখনও জানতে চাইনি আমি ঠিক কি চাই? সেটা কি কেবলই দায়িত্ব আর কর্তব্যের ধূম্রজালে আটকে পরে? নাকি নিজের প্রতিই ছিল আমার চরম অবহেলা আর অসচেতনতা? কি জানি হবে হয়ত কিছু একটা…! কথাগুলোতে কি খুব বেশি হতাশার সুর বাঁজছে? নাহ আমি হতাশ নই…আমি হতাশ হতে জানিনা… সবার জীবন একরকম হবে এমন কোন কথা নেই…! আমি বিশ্বাস করি এখনও আমার জন্য ঠিক যতটুকু বরাদ্দ আমি ততটুকুই পাবো তার বেশিতো কিছুতেই নয়…সে জন্যই আমি হতাশ নই…তবে জীবনে একটা পজিশন থাকা চাই সেটা ছোট হোক অথবা বড়…! তাহলে অন্ততঃ নিজে একটু স্বস্তি পাওয়া যায় নিজের কাছে! সব কিছুর পরও আমি ভাল থাকি কিভাবে জানিনা…শত অবহেলা আর অপমান নিয়েও বেঁচে থাকি… বেঁচে থাকার প্রতি মানুষের কি চরম লোভ তাইনা? আমিও সেই লোভ সামলাতে পারিনা… তাই বেঁচে থাকি…ভালো থাকি…যতদিন থাকা যায় নিজের মত করে…! মানুষ আসলে নিজের জন্যই বেঁচে থাকে… কেউ যেমন কারো হতে পারেনা আবার কেউ কারো জন্যে বেঁচেও থাকেনা…! নিজের প্রয়োজনেই মানুষ অন্যকে ভালবাসার ভনিতা করে…আর বলে তোমাকে ভালবাসি…হাহাহাহাহা…কি হাস্যকর আর কি ভয়ানক মিথ্যে…! ভালবাসা নিয়ে ২টা সত্যি আবিস্কার করেছি আমি… 1. I love you because i need you… 2. you love me because i am capable to meet your needs…! আমি এটা নিয়ে কোন বিতর্কে যাবনা… মতবিরোধ থাকতে পারে তবে আমি এটা বিশ্বাস করি মনে প্রানে…! কি লিখতে গিয়ে কি লিখছি…যাই হোক জীবন যেখানে যেমন… যে যেভাবে পারো জীবনের সাথে কোপ আপ করো…! আর কোন ওয়ে নেই…! তবে উদ্দেশ্যহীন ভাবে নয়…আগে গন্তব্য ঠিক করে তারপর বেরিয়ে পরতে হবে… আল্লাহ ভরসা…!

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৩

১,৩২৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুব সাধারণ একজন মানুষ... নিজেকে মানুষ ভাবতেই বেশি ভাল লাগে। আমার Academic Background: M.Sc. in Botany, MBA করেছি Bank Management -এর উপর, তারপরে PGDHRM Complete করলাম BIM (Bangladesh Institute of Management) থেকে....। বেশ কিছু প্রতিষ্ঠানে কাজ করেছি। বর্তমানে সেনা কল্যাণ সংস্থা-তে আছি...রিসার্স অফিসার হিসাবে... আমি লেখক নই...তবে লেখা আমার রক্তে মিশে আছে কারণ বাবা ছিলেন সাংবাদিক...ছোটবেলা থেকেই লিখার চেষ্টা করতাম...বাবার পত্রিকায় তা প্রকাশও হতো যদিও কোনটাই বাবার মন মত হতোনা তবুও আমাকে উৎসাহ দেয়ার জন্যই হয়ত ছাপতেন সেসব লিখা...যার কোনটাই আমি সংরক্ষন করে রাখতে পারিনি...হয়ত গুরুত্বই বুঝিনি তখন...আজ বাবা নেই পৃথিবীতে...আমি ছেড়ে দিয়েছিলাম লেখা কিন্তু পরক্ষনেই মনে হলো আমাকে লেখাটা ধরে রাখতেই হবে অন্ততঃ বাবার জন্য। তাই মাঝে মাঝে হাবিজাবি লেখার চেষ্টা করি। খুব সাধারণ জীবন-যাপন করতে ভালোবাসি...বাবা বলতেন কারো উপকার করতে না পারলেও কারো ক্ষতির চিন্তা যেন মাথায়ও না আনি...সেটা মেনে চলার চেষ্টা করি। সুখী হওয়ার চেষ্টা করি, অল্পতে খুশি থাকার চেষ্টা করি আর সৃষ্টিকর্তাকে খুঁজে বেড়াই তাঁর সৃষ্টির মাঝে। নিজের অবস্থান থেকেই চেষ্টা করি আশেপাশে সুবিধাবঞ্চিত-মানুষদের জন্য কিছু করতে। মানুষকে মানুষ ভাবতেই বেশি সাচ্ছন্দ্য বোধ করি আর মনে প্রাণে বিশ্বাস করি মানব ধর্মই হচ্ছে সবচেয়ে বড় ধর্ম।
সর্বমোট পোস্ট: ৪৪ টি
সর্বমোট মন্তব্য: ২৪৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-০৩ ১০:০৫:০৯ মিনিটে
banner

১১ টি মন্তব্য

  1. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    সেতারা ইয়াসমিন হ্যাপি, শ্রদ্ধা এবং সালাম রইলো,

    ভালোবাসা আসলে একটা আপেক্ষিক বিষয়,
    তবে এটা ঠিক যে প্রতিটি মানুষই তার নিজের প্রয়োজনে ভালবাসে। কারণ মানুষ ভালবাসার জন্য সৃষ্টি হয়েছে,এবং সে ভালোবাসা ছাড়া বাচতে পারেনা। কাউকে ভালোবাসা মানেই নিজের প্রয়োজন বা অপরের প্রয়োজন।

  2. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    সেতারা ইয়াসমিন হ্যাপি আপা,দুঃখিত আমি প্রথম মন্তব্যে আপনাকে আপা সম্বোধন করতে ভুলে গেছি, আমার অনাকাঙ্ক্ষিত ভুলটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    হুম আপা এগিয়ে যান ঠিক ঠিক গন্তব্যে

    ভাল লাগল লেখা শুভকামনা সতত

  4. ব্যবস্থাপনা সম্পাদক মন্তব্যে বলেছেন:

    চলন্তিকা ব্লগে আপনাকে স্বাগত।
    আপনার লেখার হাত খুবই চমৎকার। একটু খেয়াল রাখবেন, প্রথম পেজে একজন লেখকের দুটি পোষ্ট দেওয়া যাবে না। এখানে যে কোন অরাজনৈতিক লেখা প্রকাশ করা যাবে।

  5. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    স্বাগত
    চলুন এগিয়ে
    আরো ভালোর জন্য

  6. শওকত আলী বেনু মন্তব্যে বলেছেন:

    চলন্তিকায় স্বাগতম

  7. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    স্বাগতম আপি

  8. মুহাম্মদ দিদারুল আলম মন্তব্যে বলেছেন:

    শত অবহেলা আর অপমান নিয়েও বেঁচে থাকতে হয়,বেঁচে থাকে,বেঁচে থাকি আমরা… বেঁচে থাকার প্রতি মানুষের কি চরম লোভ।
    ভালো লেখা…
    পথ চলা দীর্ঘ হবে আশা করি।

  9. সেতারা ইয়াসমিন হ্যাপি মন্তব্যে বলেছেন:

    এ পরিবারে এসে আমার এত ভালো লাগছে যে আমি ভাষায় প্রকাশ করতে পারছিনা। মনে হচ্ছে আমি আমার আপনজনদের খুঁজে পেয়েছি। লেখালেখি প্রায় ছেড়েই দিয়েছিলাম। ২টা লেখাই অনেক আগের যা আমি তারিখ সহ দিয়েছি কিন্তু আপনাদের অনুপ্রেরণা আমাকে আবার কলম হাতে নিতে বাধ্য করবে…সবার প্রতি রইলো আমার শুভকামনা…আমার জন্য দোয়া করবেন। আর হ্যা সম্মানিত এডমিন আমি সত্যি দুঃখিত একসাথে ২টা পোষ্ট দেয়ার জন্য। এমনটি আর হবেনা আশা করি। সহিদুল ভাইয়া এটা কোন ব্যাপার না। সবাই ভালো থাকবেন।

  10. আজিম মন্তব্যে বলেছেন:

    শাণিত কলম অনেক কিছু করতে পারে; এমনকি দেশ-সমাজ-রাষ্ট্র বদলের ক্ষেত্রেও।

  11. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    আপনার লিখনী ভাল
    ভাবনার প্রকাশ ভং্গি ভালো
    শুভ কামনা থাকলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top