Today 16 Oct 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

খারাপরাই দৈহিকভাবে আকর্ষণ করতে চান

লিখেছেন: নাসরিন খান রেশমা | তারিখ: ০২/১০/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 877বার পড়া হয়েছে।

1

যাদের চরিত্র খারাপ তারাই মানুষকে দৈহিকভাবে আকর্ষণ করতে চান। হীন চরিত্রের মানুষ শারীরিকভাবে অন্যদের চেয়ে বেশি আকর্ষণীয় বলে ধারণা প্রচলিত রয়েছে। তবে আসল ব্যাপার হচ্ছে, তারা আমাদের বোকা বানানোর ব্যাপারে খুব দক্ষ।

আত্মনিমগ্নতা, স্বার্থপরতা, প্রতারণা ও নেতিবাচক অস্থিরতা প্রভৃতি বৈশিষ্ট্য একজন মানুষকে হীন করে তোলে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক এক গবেষণায় দেখা যায়, নেতিবাচক বৈশিষ্ট্য সত্ত্বেও হীন মানুষ তুলনামূলক বেশি আকর্ষণীয়।

সেন্ট লুইসে অবস্থিত ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গবেষক নিকোলাস হল্টজম্যান ও মাইকেল স্ট্রাব বলছেন, হীন মানুষেরা সাধারণত নিজেদের ব্যতিক্রমী সাজসজ্জা বা পোশাক-পরিচ্ছদ দিয়ে অন্যদের প্রভাবিত করে। বাড়তি আকর্ষণ থেকে প্রাপ্ত আত্মবিশ্বাসের কারণে তারা নিয়মিত নিজেদের পোশাক-পরিচ্ছদ বা বাহ্যিক সাজসজ্জা পরিপাটি রাখে। তবে শারীরিক সৌন্দর্য এসব ক্ষেত্রে অবশ্যই কিছু বাড়তি সুবিধা দেয়।

গবেষকেরা বলছেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক সৌন্দর্য ম্লান হয়ে আসে। তখন আর বাহ্যিক পরিচ্ছদ দেখিয়ে কলুষিত মন বা হীন বৈশিষ্ট্যকে লুকানো আর সম্ভব হয় না। কারন সত্য প্রকাশ হবেই।

৯৫৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৩৮ টি
সর্বমোট মন্তব্য: ০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৭ ১২:৩২:৫৮ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    বাস্তব সত্য

    অনেক ভাল লাগা

  2. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    জ্ঞানী পোস্ট দিলেন আপা।

  3. এ টি এম মোস্তফা কামাল মন্তব্যে বলেছেন:

    রুঢ় বাস্তব সত্য তুলে ধরার জন্য ধন্যবাদ।

  4. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল ।

  5. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    বেশ জ্ঞানী পোষ্ট
    ভালো লাগলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top