Today 04 Oct 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

চলন্তিকার প্রথম উপন্যাস ‘প্রাণের প্রিয়তমা’ ইবুক আকারে প্রকাশ করার ইচ্ছা পোষণ করছি।

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ২৬/০৬/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 1105বার পড়া হয়েছে।

আমি প্রায় এক মাস যাবত চলন্তিকাতে লেখালেখি করছি। চলন্তিকাতে আমি যেদিন প্রথম প্রবেশ করি যেদিন আমি এর সব নিয়ম কানুন খুটিয়ে খুটিয়ে পড়েছি। দুয়েকটা ছাড়া বাকীসবগুলো নিয়মই আমার কাছে ভাল লাগছে। তাই সিদ্ধান্ত নিলাম চলন্তিকায় নিয়মিত লিখব। পরে নাম রেজিস্ট্রেশন করলাম এবং সেদিনই ‘সেমুলী’ নামে একটি গল্প পোস্ট করলাম। গল্পটি পড়ে অনেক বগ্লার তাদের মতামত জানিয়েছেন। সেই থেকে আরো উৎসাহ পেলাম এবং নিয়মিত লিখতে থাকলাম। লেখালেখি আমার নেশা, পেশা নয়। নেশা থেকেই আমি লিখি। আর আমার কাছে সাহিত্য কোন খেলা নয় যে কারো সাথে প্রতিযোগিতা করব। আমি আমার মতো করে চলন্তিকার নিয়ম-কানুন মেনে নিয়মিত লিখছি। ইতিমধ্যে চলন্তিকায় আমার প্রকাশিত দ্বিতীয় উপন্যাস ‘প্রাণের প্রিয়তমা’ ধারাবাহিকভাবে সফলভাবে প্রকাশ করেছি।
আমার উপন্যাসের শেষ পর্বে এসে সম্পাদক সাহেব তাঁর মতামত দিয়েছেন। তিনি চলন্তিকার প্রথম উপন্যাস সফলভাবে সমাপ্ত করার জন্য আমাকে অভিনন্দন জানিয়েছেন। আর এর সাথে সাথে আমার উপন্যাসটি ইবুক আকারে প্রকাশ করার ইচ্ছা পোষণ করেছেন। তিনি আমার মতামত চেয়েছেন। তাই সকলের জ্ঞাতার্থে বলছি, প্রতিটি লেখকই চায় তার সৃষ্টিশীল লেখাগুলো জনসম্মুখে প্রকাশ হউক। তাই আমিও চায় আমার লেখা উপন্যাসখানা সবাই পড়–ক। সম্পাদক সাহেবের প্রশংসনীয় উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই। সকল বগ্লার, পাঠক-পাঠিকা, লেখক-লেখিকা সবার প্রতি অনুরোধ রইল কাঁচা হাতের লেখা আমার উপন্যাসটি অন্তত একবার পড়ে উপদেশ, পরামর্শ, ভুল-ত্র“টি গুলো তুলে ধরবেন। প্রতিযোহিগতায় প্রথম হওয়ার জন্য এমন (ভাল লাগল, চালিয়ে যান…, চমৎকার, সুন্দর ইত্যাদি) মন্তব্য চাই না।
প্রাণের প্রিয়তমা(পর্ব-১)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-২)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৩)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৪)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৫)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৬)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৭)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৮)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-৯)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-১০)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-১১)পড়ুন।
প্রাণের প্রিয়তমা(পর্ব-১২)পড়ুন।
প্রাণের প্রিয়তমা- শেষ পর্ব

১,১৭৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

৬ টি মন্তব্য

  1. রফিক আল জায়েদ মন্তব্যে বলেছেন:

    পাঁচ পর্যন্ত নিয়মিত পড়েছিলাম। ভাল লেগেছে। ব্লগে অনিয়মিত হওয়ার পরবর্তী পর্বগুলো পড়া হয়নি। একদিন সময় করে পুরাটুকু আবার পড়ব।

  2. কবি বাংলাদেশী মন্তব্যে বলেছেন:

    good idea,thank u

  3. সপ্নিল রায় মন্তব্যে বলেছেন:

    প্রকাশ করা যেতেই পারে । শুভকামনা ।

  4. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    সপ্নিল রায় আপনার জন্যও শুভকামনা রইল।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top