Today 17 Jan 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

দ্যা ব্লাড ক্যাভ

লিখেছেন: এম আর মিজান | তারিখ: ২৯/০৬/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 985বার পড়া হয়েছে।

পূর্ব প্রকাশের পর………..

আকলিমার সাথে এবেলের সাধারন সম্পর্ক এবং এর বাইরে কোন ভাবনা এবেলকে স্পর্শ করেনা।কেন ভাবনা আর ভালো লাগার বহিঃপ্রকাশ দিন দিন উগড়ে দিচ্ছে।মনের অভ্যন্তরীণ অন্তরঙ্গতা বাহিরেও কিছুটা প্রকাশমান।ব্যক্তিগত নানা কথাই সে আকলিমার কাছে ব্যক্ত করতে আকাংখী হয়।কখনো বা কথা বলে একান্তে।সৃষ্টির প্রতি সৃষ্টির আকর্ষন নিরন্তর। স্রষ্টার সৃষ্টি সবই বিস্ময়। গভীর চিন্তার শুধু নিমগ্নতা দরকার।নারী সৃষ্টির আরেকটি বিস্ময় মানব জাতীর মধ্যে।নারী ভিন্ন দেহের একই যোজন।নারীর প্রতি পুরুষের আকর্ষন চিরন্তন সাশ্বত। আর তার চেয়ে চিরন্তন হচ্ছে নারীর সৌন্দর্য্য এবং সে সৌন্দর্যে লালায়িত মন।কেনের মাঝে তার সত্ত্বার সেই আমন্ত্রণ তাকে এগিয়ে নিচ্ছে।আদাম এবং ইভ দুজনেই এবেল ও কেনের ব্যাপারে চিন্তাহীন। আদাম তার প্রতিটি কাজই মহিমান্বিত, একচ্ছত্র অধিপতি মহান মনিবের নির্দেশ প্রাপ্ত হয়েই করে।কিন্তু অদ্যাবধি সন্তানদের ব্যাপারে কোনই আদেশ সে পায়নি। আদামের জীবনি শক্তির সাথে অবশ্যই তার প্রজনন শক্তিও ক্ষয়িষ্ণু। অথচ মহা বিশ্বের পরিচালকের পরিকল্পনায় ছিল ভিন্ন চিত্র।তিনি সৃষ্টির প্রজন্ম তৈরির ধারা তৈরি করে রেখেছিলেন।আদাম আদিষ্ট হলেন মহা পরিকল্পনাকারীর আদেশ দ্বারা।বিয়ে দিতে হবে সন্তানদের। তবেই তাদের বিশেষ ক্রিয়ায় তিনি সৃষ্টির আরেকটি ধারাবাহিতা প্রবাহমান করবেন।আর এটাই তার জ্ঞানের মহাত্ত্বতা।তাহলে বিয়ে হবে কার সাথে? ছেলের সাথে বিয়ে দিবেন কাকে? মেয়েকেই বা বিয়ে দিবে কার কাছে?পৃথিবীতে তারা ছাড়াতো দ্বিতীয় কোন পরিবার নেই!নেই দ্বিতীয় কোন বিপরীত লিঙ্গ! যাকে আলিঙ্গনে বংশ বিস্তার লাভ করবে পৃথিবীতে।

৯৭৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
এম আর মিজান।শরীয়তপুর জেলার নড়িয়া থানায় জন্ম।১৯৮৯ সালের ০৫ ই ফেব্রুয়ারি। লেখালেখিতে হাতে খড়ি ক্লাস সেভেন থেকে।আশাহত হওয়াতে ছোট বেলার কোন লেখাই অবশিষ্ট নেই।গান লিখাই ছিল প্রধান। গাইতে চাইতাম, সুযোগ হয়ে ওঠেনি। বিভিন্ন নাট্যদল ছিল প্রিয় সংগ।মনের তাড়নায় লিখি।প্রিয় স্থান :বরিশাল। প্রিয় সৃতি:জান্নাতুল ফেরদৌস। দু:খময় সৃতি:জান্নাতুল ফেরদৌস। প্রিয় ডাক:নানুর নিঝু ডাক।প্রিয় বন্ধু:আতিকুর রহমান। প্রিয় উক্তি:নিজের"পৃথিবীর সবাই তোমাকে কোন না কোন কারনেই ভালো বাসে,তুমিই তোমাকে কারনে অকারনে বোঝ এবং ভালো বাস।প্রিয় প্রত্যাশা :মৃত্যুর অপেক্ষা....
সর্বমোট পোস্ট: ৫৭ টি
সর্বমোট মন্তব্য: ২৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৬-১২ ১৪:০৬:৩১ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল এ পর্বও। লিখে যান সাথে আছি

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ভাল লাগলো এই পর্ব ও………………< শুভ কামনা রইল

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    এটার আগেই শেষ পর্ব পড়ে ফেলেছিলাম । এখন অবশ্য এটাও যোগ হয়ে গেল ।
    ভালো লাগলো প্রতি পর্বের মতোই ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top