Today 17 Jan 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

প্রান্তের শেষ (সপ্তম পর্ব)

লিখেছেন: এম আর মিজান | তারিখ: ২৭/০৯/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 816বার পড়া হয়েছে।

রাঘু কাকাই আবার কথা শুরু করে।
– তোমার যদি এই প্রতিষ্ঠান চালাইতে হয় এলাকায়,তাইলে আমাগো কথায়ই চলবা। এতো তোমারে সুযোগ দিছি।এখন আমাগো পালা।বেশি ঘাড়ামি করবানা।তাতে পরিবেশ নষ্ট হইব।এতোক্ষণ সাওকি চুপচাপ থাকলেও আর পারলনা।
-আমিও আমার সততা,বিশ্বাস আর এই সংগঠন থেকে একচুল নড়বো না।এটাই আমার শেষ কথা।মিতুল,জাকির তোরা কি চাচ্ছিস সেটা আমি ভালো করেই বুঝি।আমি এই প্রতিষ্ঠান কিংবা এই কাজের কোন ক্ষতি হতে দিবনা মনে রাখিস। গরীব মানুষের অধিকার,তাদের প্রাপ্য দিয়ে নিজেদের স্বার্থ। ছি! তোদের অন্য কিছু বলার থাকলে বল। তোরা যদি আমাকে সহযোগীতা না করিস তবে বেস,আমি একাই করব।তবে মানুষের ক্ষতি করিসনা প্লিজ।আবেগাপ্লুত হয়ে পড়ে ও।শয়তান তার হাজার পথ থেকে হয়তো ঠিকই তার অনুগামীদের জন্য পথ বাতলে দিয়েছে।কিছুক্ষণ চুপ থাকার পর রাঘু কাকা আবার মুখ খোলে।
– সাওকি তোমার মত ছেলে হয়না! আমরা তোমার সততা আর দৃঢ়তা যাচাই করলাম।কি রে মিতুল,জাকির তাইনা? ওদের দৃষ্টি আকর্ষনই ছিল এই আহবানের উদ্দেশ্য।মিতুল এবং জাকির ও সাড়া দেয় সমস্বরে।
-হ্যা।রাঘু কাকা ঠিকই বলেছে সাওকি।
সাওকি অবাক হয়ে পরিস্থিতি বোঝার চেষ্টা করলেও কিছুই বুঝে ওঠার আগেই ওরা উঠে দাড়ায়।
আমরা এখন আসি সাওকি।
সাওকির কিছু বলার আগেই মিতুল এগিয়ে আসে।
– ভাবিসনা দোস্ত,তোর এই মহৎ কাজের সাথে আমরা তোর পাশে থাকব আজীবন। হুম্মম্মম…
ওরা চলে যায়।সাওকিও হারিয়ে যায় চিন্তার অকুল গহবরে। মাথার উপর সো সো শব্দে ফ্যান ঘুরছে।ঘুরছে ওর মাথাও।ঘামছে শরীর,বাইরের ঠান্ডা পরিবেশ আর ফ্যানের সর্বোচ্চ গতিতেও।

৭৯৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
এম আর মিজান।শরীয়তপুর জেলার নড়িয়া থানায় জন্ম।১৯৮৯ সালের ০৫ ই ফেব্রুয়ারি। লেখালেখিতে হাতে খড়ি ক্লাস সেভেন থেকে।আশাহত হওয়াতে ছোট বেলার কোন লেখাই অবশিষ্ট নেই।গান লিখাই ছিল প্রধান। গাইতে চাইতাম, সুযোগ হয়ে ওঠেনি। বিভিন্ন নাট্যদল ছিল প্রিয় সংগ।মনের তাড়নায় লিখি।প্রিয় স্থান :বরিশাল। প্রিয় সৃতি:জান্নাতুল ফেরদৌস। দু:খময় সৃতি:জান্নাতুল ফেরদৌস। প্রিয় ডাক:নানুর নিঝু ডাক।প্রিয় বন্ধু:আতিকুর রহমান। প্রিয় উক্তি:নিজের"পৃথিবীর সবাই তোমাকে কোন না কোন কারনেই ভালো বাসে,তুমিই তোমাকে কারনে অকারনে বোঝ এবং ভালো বাস।প্রিয় প্রত্যাশা :মৃত্যুর অপেক্ষা....
সর্বমোট পোস্ট: ৫৭ টি
সর্বমোট মন্তব্য: ২৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৬-১২ ১৪:০৬:৩১ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    ভাল লেগেছে

    শুভ কামনা ।

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল। লিখে যান শুভকামনা

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আবারও মন্তব্য নাই দু:খজনক

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top