Today 17 Jan 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ফোন পরবর্তি আকুতি :রাজনীতি নয়, দেশ এবং মানুষ নিয়ে ভাবুন ।

লিখেছেন: সাঈদ চৌধুরী | তারিখ: ২৬/১০/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 1291বার পড়া হয়েছে।

আজ রাজনীতি বিদদের নিয়ে লিখতে ইচ্ছে করছে না । দেশ বার বারই নির্বাচনের সময় এমন অস্থির সময় পার করবে এ যেন খুব স্বাভাবিকই হয়ে যাচ্ছে । কালকেও মিছিলে সাত জনের মৃত্যু হয়েছে । এই মৃত্যুগুলোর কোন অনুশোচনাও কারও মধ্যে নেই । কোন দল বলছে এরা শহীদি মরন পেয়েছে আবার কোন দল বলছে সহিংশতা রোধে পুলিশ অপরাধের বিরুদ্ধে করনীয় ব্যবস্থা গ্রহন করছে । আজ খুব স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে আবার সামনে শংকার সময় । আমরা রাজনীতির এই খেলা বা অপখেলা যাই বলি না কেন বার বার দেখেই যাচ্ছি । আমিওতো শিকার হতে পারি এই তান্ডবের । কি কষ্ট মানুষের ! কেউ যেন অনুধাবনের নেই । দেশের সব মানুষই চাইছে একটি সমঝোতা হোক কিন্তু তারতো কোন পথই পাওয়া যাচ্ছে না । এই যে চারিদিকে না, না শব্দ এতে করে আমরা প্রতিনিয়তই আমাদের মানবতাকে বিপন্ন করে ফেলছি । কতজন কত ফমূর্লা দিচ্ছে কেউ সরকার ব্যবস্থা নিয়ে, কেউ সংবিধান নিয়ে আবার কেউ শুধু তত্বাবধায়ক সরকার নিয়ে । আসলে যার যেটা দরকার তারা তা নিয়েই নতুন নতুন সূত্র দিয়ে যাচ্ছে । কিন্তু এই যে প্রতিনিয়ত একজন একজন করে সাধারন মানুষের শহীদি মৃত্যুর দোহাই দিয়ে মানবতার নিঃশেষ হয়ে যাওয়া কেউ দেখার নেই বা এদের অধিকার নিয়ে কোন ফর্মূলা দেওয়ার নেই । আপনি আমিও সবসময় ভাবি কিভাবে রাজনীতির পরিবর্তন করা যায় কিন্তু আমাদের আজ ভাবতে হবে কিভাবে জনগনের অধিকার নিশ্চিত করা যায় এ নিয়ে ।

একটি দেশের সরকার সে দেশের জনগনের অধিকারের সামিস্টিক রুপের কেন্দ্র । কিন্তু কেন্দ্রের নরন চরনে যে সারা গোলক নড়ে এই ভার নেওয়ার ক্ষমতা কেন্দ্রের অর্জন করতেই হবে । কিন্তু যদি কোন কারনে অস্থির, সব অস্থির হয়ে যায় তবে …….?

হ্যা আজ আমরা এই তবের সামনেই দাড়িয়েঁ । এমন একটা কিছু করতে হবে যাতে সবার আগে জনগন বাচেঁ ।একজন সাধারন মানুষ কি ক্ষমতা চায় ? কখনই তা চায় না । তাদের চাওয়া খুবই স্বাভাবিক আর তা হল স্বাচ্ছন্দে চলা ।যদি ক্ষমতা প্রাপ্তির আকাঙ্খা জনগনের নাই থাকে তবে সব দলেরই উচিজনগনের জন্য কাজ করা ।দুই দলের প্রতি সব জনগনের পক্ষ থেকেই অনুরোধ জানাচ্ছি আপনারা নমনীয় হয়ে যান । হরতাল তুলে নেন । একটা মানুষের জীবন চলে গেলে হয়ত তা সমুদ্র থেকে এক ফোটা পানি নেওয়ার মতই তবে যার স্বজন যায় তার কাছে এক সমুদ্রই চলে যাওয়া ।এখন রাজনীতি নিয়ে ভাবার চেয়েও দয়া করে মানুষ নিয়ে ভাবুন ।

এই মুহূর্তে খবর শুনলাম মাননীয় প্রধানমন্ত্রির সাথে মাননীয় বিরোধীদলীয় নেত্রীর সাথে ফোনে কথা হয়েছে । এটা আমাদের রাজনীতির মোড় ঘুরতে হয়ত অনেক কাজে দেবে কিন্তু এই কাজে দেওয়ার জন্য অবশ্যই দুদলের সমঝোতার দরকার । আমরা সবাই দুদলকেই অনুরোধ করছি আপনারা নমনীয়তা দেখিয়ে জনগনকে এই অশান্তি থেকে মুক্তি দিন ।    

 

 

১,৩৬১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যেতে চাই ।
সর্বমোট পোস্ট: ১৯০ টি
সর্বমোট মন্তব্য: ৬৯২ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৭ ১২:১২:৫১ মিনিটে
banner

৭ টি মন্তব্য

  1. রোদের ছায়া মন্তব্যে বলেছেন:

    ভালো লিখেছেন । এবার উনারা এটা বুঝলেই হয় ।

    • সাঈদ চৌধুরী মন্তব্যে বলেছেন:

      ভালো লিখার চেয়েও আকুতি বেশী বোঝাতে চেয়েছি । দেশের মানুষকে বাঁচান, রাজনীতিকদের প্রতি সব জনগনের পক্ষ থেকে আকুতি জানাচ্ছি । ধণ্যবাদ মন্তব্যের জন্য ।

  2. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    চোর কি শুনে ধর্মের কাহিনী?
    এই লোভী পাপী নির্বোধ দূর্নীতিবাজ
    তথাকতিত রাজনীতিবিধরাই এই দেশের
    ধ্বংশের কারণ, এরা তো মনে করে বাংলার
    মসনদ তাডের পৈতৃক জমিদারী,

    দেখছেন না , স্বীকৃত ঘোষকোর কালো বিড়াল
    এখনও রাস্ট্রের পতাকা উড়িয়ে ঘুরে বেড়ায়,
    উন্নত বিশ্বে এ তো জেলের ঘানি টানাতো।

    অনেক ভাল লাগা।

    • সাঈদ চৌধুরী মন্তব্যে বলেছেন:

      ভাই, সবই বুঝি । তারপরও মন যে মানেনা । মনে হয় আকুতি প্রকাশ করলেও যদি একজনের প্রান বাচেঁ …। ধণ্যবাদ মন্তব্যের জন্য । ভালো থাকুন ।

  3. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    গুরুত্বপূর্ণ একটি পোষ্ট ।

  4. আরজু মন্তব্যে বলেছেন:

    আমাদের আজ ভাবতে হবে কিভাবে জনগনের অধিকার নিশ্চিত করা যায় এ নিয়ে ।

    একটি দেশের সরকার সে দেশের জনগনের অধিকারের

    এমন একটা কিছু করতে হবে যাতে সবার আগে জনগন বাচেঁ ।

    ইশ আপনি এভাবে ভাবছেন আমাদের পলিটিশিয়ান দের মধ্যে একজন ও যদি আপনার মত ভাবত

  5. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    যে দেশে কালোবিড়াল ও দেশপ্রেমিক আবুলদের বিচার হয় না সে দেশের অবস্থা এমনই হবে।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top