Today 14 May 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ফ্যাশনে হাতব্যাগ(পর্ব ১)

লিখেছেন: নুসরাত শারমিন লিজা | তারিখ: ২৭/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1074বার পড়া হয়েছে।

1

বাইরে বের হতে মেয়েদের সঙ্গে থাকতে হয় অতি প্রয়োজনীয় কিছু জিনিস । ছেলেদের বেলায় এত কিছু না থাকলে ও পকেটে টাকাতো থাকতেই হয় । আর এসব বহনে থাকা চাই একটি ভালো ব্যাগ।প্রয়োজনের এমন তাগিদে ব্যবহার কৃত মেয়েদের হ্যান্ডব্যাগ থেকে শুরু করে ছেলেদের পকেটের ওয়ালেটে ও আজকাল দেখা যায় রকমারি। মেয়েদের ফ্যাশনে বেশ বড়সড় জায়গায়ই দখল করে নিয়েছে নানা রকম হাত ব্যাগ। আর ছেলেদের মানিব্যাগ বা ওয়ালেটতোথাকাচাই-ইচাই। আবার ব্যাগ প্যাকের বেলায় ছেলে মেয়ে সবার পছন্দ মোটামুটি একই রকম।

আর বিভিন্ন প্রকার ব্যাগের ডিজাইনে ও দেখা দেয় যায় ভিন্নতা । সময় আর ট্রেন্ডের সঙ্গে আসে নতুন নতুন ডিজাইনের ব্যাগ।

মান আর স্থান ভেদে ব্যাগ গুলোর দর দামে ও আছে ভিন্নতা।

হাতে হাতে হাত ব্যাগ

সালোয়ার-কামিজ, টপস, শাড়ি বা পশ্চিমা যে কোনো পোশাকই হোক; সব কিছুর সঙ্গেই মেয়েদের দরকার হয় একটা ছিমছাম বা জমকালো হাত ব্যাগ । সাধারণ হাত ব্যাগের মধ্যে দেখা যায় কয়েক পদ । সেটা হতে পারে মেয়েদের ‘ক্লচ’ বা ‘কলেজব্যাগ’ । বাজারে পাওয়া যাচ্ছে কোয়ালিটি, ম্যাটেরিয়ালস আর ডিজাইন ভেদে বিভিন্ন দামের লেডিস হ্যান্ডব্যাগ । রাজধানীর নিউমার্কেট, বসুন্ধরা সিটি, নর্থটাওয়ার, পলওয়েল কারনেশন, ইস্টার্নমলি্লকার মতো জায়গায় রেক্সিনের চায়নিজক্লচ গুলো পাবেন ৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে।

একই জায়গায় প্যাটেন মডেল বা প্যালেক্স লেদারের চায়নিজ এ সব ব্যাগ পেতে পারেন ২০০০থেকে ৭০০০ টাকায়।দেখা মিলছে আর্টিফিসিয়াল লেদারের ওপর পাফ করে দারুণ নকশাদার কিছু ক্লচের । এ গুলোর দাম ও একই রকম।দেশি কিছু ক্লচ দেখা যায় ৪০০ থেকে ৮০০ টাকায় । সাধারণ ক্লচ গুলো থেকে একটু বড় দেখতে মেয়েদের কলেজ ব্যাগ ও বেশ দেখা গেল বাজারে।ছিমছাম চায়নিজ বা দেশীয় রেক্সিনের এই হাত ব্যাগের দাম পড়তে পারে ৪০০ থেকে ১৮০০ টাকা । আছে কিছু ফোমের হাত ব্যাগ, যে গুলোর দাম দর ও প্রায় একই রকম । আর শুধু কাপড়ের গুলো ২৫০ থেকে ৫০০ টাকা।এছাড়া ইয়োলোর মতো ট্রেন্ডি শোরুমে ক্লচ পাবেন ২৫০০ থেকে ১০,০০০ টাকায়।

পার্টিরজমকালোপার্স

পার্টিতে হাতের ছোট একটা পার্স বা ওয়ালেট আপনার ফ্যাশনকে ফুটিয়ে তুলতে যথেষ্ট। শাড়ি আর বিভিন্ন পার্টি ওয়্যারের সঙ্গে আজকাল পার্স থাকা চাই-ই।নিজের পছন্দের ড্রেসের সঙ্গে ম্যাচিং করে নেওয়া যেতে পারে পার্সটি । আর পার্টিতে একটু জম কালো হতেই পারে আপনার পার্সটি।রাজধানীর বিভিন্ন মার্কেটে দেখা যায় স্টোন আর ঝুমকার মতো ম্যাটেরিয়ালস দিয়ে ডিজাইন করা পার্টি পার্স। এগুলোর দাম পড়বে ৫০০ থেকে ১৫,০০০ টাকা।রেক্সিনের চায়নিজ পার্স বেশি দেখা যায় সব মার্কেটে।পাওয়া যাবে ৩০০ থেকে ২০০০ টাকায়।রেক্সিনের ব্যাগে আধিক্য প্রিন্ট ডিজাইনের । আছে মোবাইল পার্সও।বাইরে বের হয়ে অনেকে অস্বস্তিবোধ করেন নিজের বড় সাইজের স্মার্ট ফোনটি বহন করতে।তারা ২০০ থেকে ১২০০ টাকা খরচ করে নিতে পারেন এই মোবাইল পার্স । পাওয়া যাবে প্রায় সব মার্কেটের লেডিস ব্যাগের সংগ্রহে।

১,০৭৯ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ২৬ টি
সর্বমোট মন্তব্য: ০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-২৫ ১২:১১:৩০ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ভাল ভাবনা
    বেশ উপকারী মনে হচ্ছে

    ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,ভাল

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    ভাল
    বেশ উপকার

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    আমার লাগবে না ! যার লাগে তাঁকে বলে দেবো ! 😛
    ধন্যবাদ পোস্টের জন্য ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top