Today 15 May 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

বিশ্বকাপ ক্রিকেট ২০১৫ ইং : নির্লজ্জতা রিভিউ – বাংলাদেশ Vs ইন্ডিয়া দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল

লিখেছেন: হাসান ইমতি | তারিখ: ১৯/০৩/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1031বার পড়া হয়েছে।

ছোট দল বলে কি বারবার বৈষম্যের শিকার হবে বাংলাদেশ ক্রিকেট দল ? বিশ্বকাপ ক্রিকেট ২০১৫ ইং তে নিউজিল্যান্ডের পর দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে এবার আবারও ভারতের বিরুদ্ধেও ন্যাক্কারজনক বৈষম্যেমূলক আম্প্যারিং এর শিকার হল বাংলাদেশ ক্রিকেট দল । ভারতের জার্সিসহ ও জার্সিছাড়া ১৫ জনের ক্রিকেট দলের বিরুদ্ধে কি করে পারবে ১০ জনের বাংলাদেশ ক্রিকেট দল, ভাবছেন ১৫ জনের ভারত ক্রিকেট দল কিভাবে? বা বাংলাদেশের ১০ জনের দলই বা কিভাবে ? ভারতের নিয়মিত ১১ জন + ক্লিন LBW হয়েও আমিল দারের দয়ায় / ঘুষপ্রাপ্তির বদৌলতে বলটিকে অকারণে নো ডেকে পাইয়ে দেয়া ওয়ান ডে তে দ্বিতীয় ইনিংস খেলে সেঞ্চুরি করা Rohit Sharma + বৈষম্যেকারী / ঘুষখোর দুই ফিল্ড আম্পায়ার + ফিল্ডারের পা বাউন্ডারী রোপ স্পর্শ করার পরও মামুদুল্লাহ রিয়াদকে আউট দেয়া বৈষম্যেকারী / ঘুষখোর টিভি আম্পায়ার = এই মিলে ভারতীয় ১৫ জন, পর্দার বাইরে হয়তো কলকাঠি নেড়েছেন আরও অনেক রথী মহারথী, আর বাংলাদেশের নিয়মিত ১১ জনের ভেতর থেকে আউট না হয়েও ষড়যন্ত্রের বলি রিয়াদকে বাদ দিলে থাকে ১০ জন, প্রথমে ভারতীয় ইনিংসে Rohit Sharmaর আউটটি না দিয়ে উইকেটের দিক দিয়ে ছাড়াও ভারতকে মানসিক ভাবেও এগিয়ে দেয়া হল, আর বাংলাদেশ একই ভাবে উইকেট পাওয়া থেকে বঞ্চিত ও মানসিকভাবে পিছিয়ে গেল, তা না হলে ভারতকে ২৭০ – ২৮০এর ভেতর বেঁধে ফেলা যেত, ভারতের দুর্বল বোলিং লাইন আপের বিরুদ্ধে সহজেই এ রান সংগ্রহ করতে পারত বাংলাদেশ । এভাবে কারচুপি করে ৩০২ রান করেও নিশ্চিত হতে পারলো না তারা, বাংলাদেশকে খেলতে দিলে তারা হয়তো এ রান করে ফেলতে পারে, তাই বাংলাদেশের ইনিনিংসে টার্গেট করা হল ডবল সেঞ্চুরিয়ান মাহমুদ উল্লাহ রিয়াদকে, তাকে আউট না হয়েও আউট করিয়ে বাংলাদেশকে সামর্থ্যগত দিক সহ মানসিক ভাবে ভেঙে ফেলে অন্যায্য হারের মুখে ঠেলে দিয়ে দিয়ে ভারত তাদের নোংরামির ষোলকলা পূর্ণ করলো । এ যেন চোখের চামড়া ছাড়া ধারাবাহিক নির্লজ্জতা । এভাবে ম্যাচ ফিক্সিং করে ভারত হয়তো জিতে যাবে, এই জয় কলঙ্কের, এই জয় খেলোয়াড়ের নয় নির্লজ্জের, বিশ্বকাপ ক্রিকেটের মত আসরে যারা এমন কদর্য নোংরামি করতে পারে শত ধিক তাদের, বাংলাদেশের মত উঠতি দলের বিরুদ্ধেও যাদের ষড়যন্ত্র করে জিততে হয় সেই দলকে ঘৃণা জানানোর ভাষা আমার জানা নেই । মজ্জাগত এ নোংরামি স্মরণ করিয়ে দিল অনেক অতীত, গত বিশ্বকাপ ফাইনালে শ্রীলংকার কাছ থেকে রুপিতে কেনা জয় সহ আরও অনেক কলঙ্কিত অধ্যায়। এই হার বাংলাদেশের নয়, এই হারে লজ্জা নেই আছে বেদনা, এই হার গোটা ক্রিকেটের, খোলা ময়দানে জনসম্মুখে আজ ধর্ষিত হল ক্রিকেট, আই সি সি র কি কোন নিরপেক্ষ বিচার সেল নেই, যেখানে খেলা পরবর্তী সময়ে এইসব আম্পায়ার নামক কলঙ্কিত ঘুষখোর ও তাদের সাথে জড়িত সবার বিচার হতে পারে, না কি খোদ আই সি সিও ভারতীয় রুপিতে বিক্রি হয়ে আছে ?

– ক্রিকেট বোদ্ধা বাঙ্গালী

১,০১৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি হাসান ইমতি, জন্মস্থান ফরিদপুর, বর্তমান বাসস্থান উত্তরা, ঢাকা । আমি মূলতঃ অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্মে লেখালেখি করে থাকি । এ ধারায় কবিতা ভিত্তিক সাইটের ভেতর রয়েছে বাংলা কবিতা, কবিতা ক্লাব, কবিতা ইবারয়ারি, গল্প কবিতা, বাংলার কবিতা ইত্যাদি এবং ব্লগের ভেতর সামহোয়্যার ইন ব্লগ, চলন্তিকা, ইস্টিশন, নক্ষত্র, আমার ব্লগ, চতুর্মাত্রিক ইত্যাদি। ইতিমধ্যে ই-ম্যাগের ভেতর অন্যনিষাদ, কালিমাটি, মিলন সাগর, জলভূমি, প্রতিচ্ছবি, বাঙ্গালিয়ানা সহ আরও কিছু ব্লগজিন ও বাজিতপুর প্রতিদিন, মিডিয়াবাজ, নব দিবাকর, তোমার আমার, বাংলা নিউজ ২৪, নারায়ণগঞ্জ টাইমস সহ আরও কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে আমার লেখা । প্রিন্ট মিডিয়ার ভেতর গত ২০১৫ ইং বইমেলায় সাহিত্যকথা, অন্যপ্রকাশ, তারুন্য সহ আরও কয়েকটি সংকলনে আমার লেখা প্রকাশিত হয়েছে । এর বাইরে ভারতের দিগন্ত পত্রিকা, যুগসাগ্নিক, ঢাকার লেখচিত্র প্রকাশনী, বাংলার কবিতাপত্র, অতসী পত্রিকাসহ আরও কিছু প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে আমার লেখা । অনলাইনে আয়োজিত আটকাহন সাহিত্য পুরস্কার, গল্পলেখা সাহিত্য পুরস্কার ও সৃষ্টিসুখের উল্লাসে সাহিত্য পুরস্কার সহ আরও কিছু সাহিত্য পুরস্কার আমার লেখাকে সন্মানিত করেছে । ব্যক্তি জীবনে আমি কমনওয়েলথ এম বি এ শেষ করে সি এ করার পাশাপাসি একটি উৎপাদন মুখী প্রতিষ্ঠানে নিরীক্ষা বিভাগে কর্মরত আছি । গুগলে অভ্র দিয়ে বাংলায় "হাসান ইমতি" লিখে সার্চ দিলে আমার সম্পর্কে আরও জানা এবং আমার লেখার একাংশ পড়া যাবে ।
সর্বমোট পোস্ট: ১৫৪ টি
সর্বমোট মন্তব্য: ৮০৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-১৪ ১১:৫৬:২৪ মিনিটে
Visit হাসান ইমতি Website.
banner

৬ টি মন্তব্য

  1. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    ন্যাক্কারজনক বৈষম্যেমূলক আম্প্যারিং এর শিকার হল বাংলাদেশ ক্রিকেট দল সত্যিই কি বলবো । ব্যবপারটা খুব খারাপ লাগছে । কিন্তু কিছুই করার নাই। ভালো থাকুন নতুন দিনের প্রত্যাশায় । ইনশাল্লাহ একদিন বিশ্বকাপ আনবেই বাংলার বাঘ ।

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    আম্প্যারির বিচার চাই ,,,,,,,,,,,,,জবাব চাই কেনো এমন হলো

  3. ফাগুন আইভী মন্তব্যে বলেছেন:

    খুব দুঃখজনক ঘটনা ….. :( :( :'(

  4. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    কোন কথাই যথেষ্ট নয় এই ঘটনার প্রতিবাদে, এর জবাব বাংলাদেশ নিশ্চয়ই দেবে খেলার মাঠে, বাংলাদেশ এগিয়ে যাও ।

  5. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    বেঈমান মিথ্যুকদের বিচার আল্লাহ করবেন

    এই দিন দিন না আরো দিন আছে

  6. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    বাংলাদেশ দল অনেক ভাল করেছে এর চেয়ে ভাল আবার কেমনে করে
    কিন্তু ভাল করেনি আম্পয়ার বেটা

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top