Today 08 Aug 2022
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আমার ২য় গল্পের বই ভূতের পেটে টুনির বাসা- বইটা পাওয়া যাবে “সাহস পাবলিকেশন্স-১৬৯” এর স্টলে

লিখেছেন: সুমাইয়া বরকতউল্লাহ্ | তারিখ: ০৬/০২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 1230বার পড়া হয়েছে।

Cover Vuter Pete tonir basaহাসবেন না? মুখটা দুখু দুখু করে চিমসাইয়া রাখবেন? এত্ত সোজা না। আপনাকে ক্যামনে হাসাতে হয় সে বিদ্যা আমার জানা আছে। বুঝেছেন এবার?
আমার “ভূতের পেটে টুনির বাসা” বইটা পড়লে হাসতে না পারার ব্যারামটা এক্কেবারে উধাও হয়ে যাবে। হাসতে হাসতে পেটে খিল লেগে যাবে। তারপর বৈদ্য ডেকে এনে হাসির খিল ছুটাতে হবে। তারপরেও যদি হাসি না থামে তবে বইয়ের শেষ গল্পটা পটাপট পড়ে নেবেন। হাসিগুলো পানির মতো ঝরে পড়ে যাবে আর আপনি ভয়ে ঠকাঠক করে কাঁপতে থাকবেন। ভূত আপনার ওপর আছর করবে। আহ্ কি মজা!! কাঁধে ভূত নিয়ে ঘুরবেন। লেঞ্জাওলা ভূত!!
ব্যাপারটা কেমন মজার, নাহ্?

হি: হি: ইত্তান মিত্তান কিত্তান কইলাম!

১,২৬২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি সুমাইয়া বরকতউল্লাহ্। ছাত্রী। লেখালেখি করা আমার ভীষণ পছন্দ। আমি ছড়া, গল্প লিখি। পত্রিকায় নিয়মিত লিখি। ব্লগ আমার কাছে একটা বিশাল লাইব্রেরির মতো। অনেক কিছুই শেখা যায় এখান থেকে। ব্লগ পড়তে আমার খুব ভাল লাগে। আমি পড়ালেখার ফাঁকে ব্লগ পড়ি আর মাঝেমধ্যে লিখি। আমি আশা করি যারা ব্লগে লিখেন তাঁদের কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পারবো। আমার প্রকাশিত বইঃ ৩টি। নামঃ ১) ছোট আপুর বিয়ে। সাহিত্যকাল প্রকাশনী থেকে ২০১২ সালে প্রকাশিত। ২) দুই বন্ধু ও মেকাও পাখির গল্প এবং ৩) ভূতের পেটে টুনির বাসা। এ দুটি প্রকাশিত হয়েছে ২০১৩ সালে সাহস পাবলিকেশান্স থেকে। শিশু অধিকার রক্ষায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ (প্রিণ্ট মিডিয়া) ৪ বার জাতিসংঘ-ইউনিসেফ-এর মীনা মিডিয়া এ্যাওয়ার্ডসহ আরো কিছু পুরষ্কার পেয়েছি। প্রাপ্ত পুরস্কার ১. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ ২০১৩ (১ম পুরস্কার) ২. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০০৮ (২য় পুরস্কার) ৩. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০০৯ (২য় পুরস্কার) ৪. জাতিসংঘ শিশুতহবিল (ইউনিসেফ)-এর ‘মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’ লাভ ২০১০ (২য় পুরস্কার) ৫. ’ডানো ভাইটা-কিডস’ মাসিক সাতরং’-ব্র্যাকগল্পলেখা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পুরস্কার (২০০৯) ৬. ঐতিহ্য গোল্লাছুট প্রথম আলো গল্প লেখা প্রতিযোগিতা ২০০৭-এ অন্যতম সেরা গল্পকার পুরস্কার। ৭. প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলে আয়োজিত লেখা প্রতিযোগিতায় (২০০৭) অন্যতম সেরা লেখক পুরস্কার ৮. প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলে আয়োজিত লেখা প্রতিযোগিতায় (২০০৮) অন্যতম সেরা লেখক পুরস্কার ৯. ’চিলড্রেন্স ফিল্ম সোসাইটি-বগুড়া’ এর গল্পলেখা প্রতিযোগিতায় ২য় পুরস্কার (২০০৯) ১০. প্রথম আলোর ‘বদলের বয়ান’-এ লেখা প্রতিযোগিতায় (২০০৯) ২য় পুরস্কার ১১. আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসব ২০১০-এ গল্পলেখা পর্বে ‘অন্যতম সেরা গল্পকার’ পুরস্কার। ১২. কথাসাহিত্য কেন্দ্র পুরস্কার ২০১১ ঢাকা। ২য় পুরস্কার। ১৩. ঐতিহ্য গোল্লাছুট গল্পলেখা প্রতিযোগিতা-২০১২ অন্যতম সেরা গল্পকার পুরষ্কার
সর্বমোট পোস্ট: ১৭৯ টি
সর্বমোট মন্তব্য: ৪১৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৫-৩০ ০৮:০৯:০৬ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    ওমা ছোট্র সুমাইয়া কখন ভূতের ঝাপি নিয়ে ফুচকি দিল।তুমি অতি অবশ্যই আমার জন্য একটা বই রেখে দিও।সব যেন বিক্রি করে ফেলনা।
    বিনিময়ে দিব তোমাকে দিব ভূত পাকড়াও করার কলকব্জা।
    আপু অনেক বড় হও।ভূতের গল্প লিখতে লিখতে বড় ভূত সাহিত্যিক হয়ে যাও।
    তোমার জন্য সারা পৃথিবীর সব শুভকামনা থাকল।ভাল থাকবে আপু।

  2. রফিক আল জায়েদ মন্তব্যে বলেছেন:

    শুভকামনা রইল, বই এবং লেখিকার জন্য।

  3. কে এইচ মাহবুব মন্তব্যে বলেছেন:

    আরজু আপু খারাপ লাগে তখন, যখন শুনি একজন লেখকের একটি
    বই ও বিক্রি হয়নি ।

  4. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    বাচ্চাদের জন্য কিনা যাবে যাওয়া হলে বইমেলায়।
    শুভকামনা রইল

  5. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    অনেক ভাল লাগল।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top