Today 15 May 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

যে ৫ রকমের পুরুষ বন্ধুর প্রয়োজন বোধ করে নারীরা

লিখেছেন: আনোয়ার জাহান ঐরি | তারিখ: ০৪/১০/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 857বার পড়া হয়েছে।

1

অধিকাংশ নারীই কোনো না কোনো ছেলেবন্ধুর ওপর নির্ভরশীল। পুরুষ শাসিত সমাজে নারীদের নানা বিড়ম্বনার শিকার হতে হয়। ধীরে ধীরে এ অবস্থার পরিবর্তন হচ্ছে। পরিবর্তনের জন্য বিভিন্ন ব্যক্তি ও সংগঠন অনেক কাজ করছে। তবে এখনও বাস্তবতা হলো, নারীকে অনেক ক্ষেত্রেই পুরুষ বা ছেলেবন্ধুর ওপর নির্ভর করতে হয়।
এ সুযোগে ছেলেরাও নানাভাবে বিশ্বাসযোগ্যতার প্রমাণ দিতে চায় মেয়েদের কাছে। বিনিময়ে পেতে চায় নারীর সাহচর্য। ফলে নারীরা কোন ধরনের ছেলেদের পছন্দের তালিকায় রাখতে চায় সে সম্পর্কে ছেলেদেরও রয়েছে অশেষ কৌতুহল। জেনে নিন নারীরা কোন ৫ ধরনের পুরুষ বন্ধুর প্রয়োজন বোধ করে:

মিস্টার মোহময়: এ ধরনের ছেলেদের পুরোদস্তুর শহুরে বাবু বলে মনে হয়। তার সঙ্গী হলে মেয়েরা নিশ্চিত বোধ করে। কারণ, যখন আপনার জীবনে চরম বিপর্যয় দেখা দেবে তখনও তার সাহচর্য আপনাকে আনন্দ দেবে। এ ধরনের ছেলেরা ভেতরের শক্তিকে জাগিয়ে দিতে পারে। ভাল থাকার শক্তি জোগায়। সুতরাং চেষ্টা করুন তাকে ধরে রাখার।

মিস্টার স্পষ্টবক্তা: নারীরা খুব নির্মমভাবে নারীদের কাছে সৎ থাকেন। আর এর পরিণতি হলো, পরস্পরের মধ্যে গুমোট লড়াই। কিন্তু ছেলেদের বেলায় এমন ঘটে না। বেশিরভাগ নারীরা বুদ্ধিদীপ্ত ও স্পষ্টবক্তা ছেলেদের খোঁচা দিয়ে তার ভেতরে কিছু অনুসন্ধান করতে পছন্দ করেন। এ ধরনের অনুসন্ধান নারীকে চিন্তাপ্রবণ করে। কারণ এভাবে নারীদের প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গি বোঝা সম্ভব হয়।

মিস্টার উড়াধুড়া প্রযুক্তি বিশারদ: উড়াধুড়াদের প্রতি আগ্রহী হলে তা নারীদের জন্য বেশ সুখকর অভিজ্ঞতা বয়ে আনে। এ ধরনের ছেলেরা সাধারণত ঝুঁকিপূর্ণ হয় না, বরং তারা স্বস্তিদায়ক অভিজ্ঞতা নিয়ে আসে। এদের প্রযুক্তিগত ধারণা অনেক বেশি থাকে। হয়তো আপনার ল্যাপটপে কিছু একটা গড়বড় হয়ে গেছে অথবা ফোবাইল ফোনটা কাজ করছে না- সে ক্ষেত্রে এ ধরনের ছেলেদের ওপর নির্ভর করতে পারেন নিশ্চিন্তে, কারণ এ ধরনের ছেলেরা সবসময় আপনার জন্য উপকারী। আর এদের সাথে খাতির থাকলে একটা উড়ন্ত বলাকা ইমেজও পায় মেয়েরা।

মিস্টার ভাল ছেলে: ছেলেরাই সৃষ্টি করতে পারে উত্তম বন্ধুত্বের পরিবেশ। যদি কোনো যৌনাকাঙ্ক্ষা না থাকে তবে একটি ছেলে ও একটি মেয়ে যেমন দৃঢ় ও খাঁটি বন্ধুত্বের সম্পর্কে জড়াতে পারে দুটি ছেলে কিংবা দুটি মেয়ে তা পারে না। এমন পরিবেশ তৈরি করতে পারে শুধু ছেলেরাই। এ ধরনের ছেলে বন্ধু কাছে থাকলে মেয়েরা আত্মবিশ্বাসে বলিয়ান থাকে।

মিস্টার অভিযাত্রী: এ ধরনের ছেলেদের সঙ্গে থাকলে মেয়েরা কখনোই একঘেয়েমিতে আক্রান্ত হয় না। নিত্যনতুন উদ্যোগ ও পরিকল্পনা দিয়ে এরা সবসময় বন্ধুদের ব্যস্ত রাখে। তাদের মনেও ছড়িয়ে দেয় অভিযানের আনন্দ। তবে খেয়াল রাখতে হবে যেন, কখনও মিস্টার অভিযাত্রীদের স্বাধীনতায় হস্তক্ষেপ না করা হয়। কারণ তার সব সময়ই দরকার অবারিত ক্ষেত্র।

৯৬৩ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৫৪ টি
সর্বমোট মন্তব্য: ৮০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-০২ ১১:৫৫:৩৪ মিনিটে
banner

৭ টি মন্তব্য

  1. মিলন বনিক মন্তব্যে বলেছেন:

    ক্যাটাগরীগুলো অভিনব বলে আপনার থিসিসটা অারও চমৎকার হয়েছে…পুরুষদের কাজে লাগবে…

  2. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    মূল্যবান গবেষণা। পুরুষদের উপকারে আসবে।

  3. আরজু মন্তব্যে বলেছেন:

    কি জানি কখনো ভেবে দেখিনি কোন ধরনের ছেলে পছন্দ করি।
    চিন্তা করে কি আর মানুষ পছন্দ করে ? পছন্দ বা ভালবাসা এসব তো কোনো ফর্মুলা বা নীতিমালা অনুসরণ করে চলেনা। এমনি এমনি কখনো কোনো মানুষ কে ভালো লেগে যায় তার অনেক দোষ ত্রুটি থাকা স্বত্তেও।আবার কেউ দেখা যাচ্ছে অনেক চমত্কার গুনাবলীর অধিকারী বা চেষ্টা করছে মনোযোগ আকর্ষণ কখনো তাকে খেয়াল করে ও দেখতেছি না । মানুষের মন !!!!
    তবে লিখা টা চমত্কার হয়েছে

  4. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    আমি ও তাদের এক জন
    আস্তা, বিশ্বাস, ভরসা সবই
    আছে, কিন্তু কেউ যে আমাকে
    ভালবাসে না , কি করা যায়
    বলুন তো।

    ভাল পোস্ট
    অনেক ধন্যবাদ।

  5. বিএম বরকতউল্লাহ্ মন্তব্যে বলেছেন:

    দারুন গবেষণা করেছেন আপনি। ধন্যবাদ নিন।

  6. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    সুন্দর চিন্তা ও গবেষণা করে লিখেছেন । ভাল লাগল ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top