Today 16 Oct 2021
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

হারানো ফোনের খোঁজ দেবে গুগল!

লিখেছেন: নাজমুল হক ইমন | তারিখ: ২৪/০৪/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1048বার পড়া হয়েছে।

সার্চ দিলে যখন সব বিষয়ের তথ্যই মিলছে, আর হারানো ফোনের মিলবে না! কোথাও ফোন খুঁজে না পেলে বা ভুলে কোথাও তা ফেলে এখন থেকে গুগলে সার্চ দিলেই সেই ফোনের খোঁজ পেতে পারেন।

অনেকেই মনের ভুলে মোবাইল ফোন এখানে-সেখানে ফেলে আসেন, পরে আর মনে করতে পারেন না। তখন অনেকের মনে হয় গুগলে সার্চের কথা। সম্প্রতি গুগল কর্তৃপক্ষ অ্যান্ড্রয়েডচালিত ফোন ট্র্যাক করার ও সহজে খুঁজে বের করার জন্য একটি সুবিধা চালু করেছে।

যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের ফোনে গুগল অ্যাপের নতুন সংস্করণ ডাউনলোড করে গুগল অ্যাকাউন্টে লগ ইন করবেন তারাই ‘ফাইন্ড মাই ফোন’ সুবিধাটি ব্যবহার করতে পারবেন।

1

এই সুবিধা থেকে গুগলের মাধ্যমে ফোনে কল দেওয়া যাবে। এ ছাড়াও ফোনটি কোথায় আছে সে অবস্থানটি ম্যাপের মাধ্যমে দেখাবে গুগল। গুগলের এই সুবিধা এখন কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পাচ্ছেন। এর আগে গুগল অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার নামের একটি সুবিধা রেখেছিল যাতে ডেস্কটপ ড্যাশবোর্ড থেকে এ ধরনের ফিচার ব্যবহারের সুবিধা ছিল। কিন্তু এখন অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন বা ট্যাব থেকেও গুগল অ্যাপের মাধ্যমে ফোন খোঁজা যাবে। অ্যাপলের আইফোন ব্যবহারকারীরা অবশ্য ‘ফাইন্ড মাই ফোন’ অ্যাপটির মাধ্যমে হারানো ফোন খুঁজে পাওয়ার সুবিধাটি পান। অ্যাপল ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করার পর ব্যবহারকারীরা আইক্লাউড অ্যাকাউন্ট থেকে ফোনে কল দেওয়া বা ম্যাপের মাধ্যমে ফোনের অবস্থান বের করতে পারেন।

গুগলের ‘ফাইন্ড মাই ফোন’ ফিচারের ব্যবহার সম্পর্কে গুগল প্লাসে এক বার্তায় গুগল লিখেছে, আপনার কম্পিউটার কোথায় সেটা যদি জানেন. তাহলে ডেস্কটপ থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোন কোথায় আছে তা খুঁজে নিতে পারেন। অ্যান্ড্রয়েডনির্ভর পণ্যে গুগল অ্যাপ ইনস্টল করে এখন ফোনের খোঁজ করতে পারবেন। প্রথমে আপনাকে অ্যাকাউন্টে লগইন করতে হবে। ব্রাউজারে গুগল ডটকম লিখে সেখান থেকে ফাইন্ড মাই ফোন সার্চ দিতে হবে। অর্থাৎ, এখন গুগলে সার্চ দিলেই পাওয়া যাবে হারানো ফোন।

১,০৪৯ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ২২ টি
সর্বমোট মন্তব্য: ০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৭ ০৮:০২:১০ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    বেশ উপকারী তথ্য। ভাল লাগল।
    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    সহমত বুলবুল ভাইয়ের সাথে
    সো না্ইস
    শুভ কামনা

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল তথ্য দিলেন ধন্যবাদ আপনাকে

  4. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    অনেক সুন্দর সময়োপযোগী তথ্য ।
    খুব ভালো লাগলো জেনে ।
    অনেক ধন্যবাদ আপনাকে ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top